1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ৫৮২ বার দেখা হয়েছে
Down

টানা ৫ কার্যদিবস পতনের পর দুই কার্যদিবস উত্থান হলেও বুধবার (২২ জুলাই) আবার পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।জানা গেছে,

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৬.৭৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৯৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ০.১৮ পয়েন্ট এবং সিডিএসইটি ২.১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৪৫.৩৮ পয়েন্টে, ১৩৭১.৯০ এবং ৮০৬.৪৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ২৪৭ কোটি ৪৭ লাখ টাকার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫ কোটি ৪২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২৫২ কোটি ৮৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৪টির বা ১৮.৮২ শতাংশের, শেয়ার দর কমেছে ৯৬টির বা ২৮.২৩ শতাংশের এবং ১৮০টির বা ৫২.৯৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২.৫১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৯৯.৩৯ পয়েন্টে।

সিএসইতে আজ ১৯৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪২টির দর বেড়েছে, কমেছে ৫৮টির আর ৯৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ