1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে ইসলামী ব্যাংক

  • আপডেট সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৫৩২ বার দেখা হয়েছে
2963008946468601903

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে ইসলামী ব্যাংক। বিনিয়োগকারীরা ব্যাংকটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ার দামে পতন হয়েছে।

এদিকে দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে মাত্র ৯ কোটি ৩৬ লাখ ৫৬ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে এক কোটি ৮৭ লাখ ৩১ হাজার টাকা।অপরদিকে, ব্যাংকটির শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ১২ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ২ টাকা ৪০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৭ টাকা ৪০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১৯ টাকা ৮০ পয়সা।

কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ের ব্যবসায় শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪০ পয়সা।ইসলামী ব্যাংকের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৭ দশমিক ৬৯ শতাংশ। এর পরেই রয়েছে হাক্কানি পাল্প। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৭ দশমিক ৪৮ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- প্রোগ্রেসিভ লাইফ ইনস্যুরেন্সের ৬ দশমিক ৫৪ শতাংশ, ওয়ান ব্যাংকের ৫ দশমিক ৪৩ শতাংশ, তুং হাই নিটিংয়ের ৫ শতাংশ, প্যারামাউন্ট টেক্সটাইলের ৫ শতাংশ, অগ্রণী ইনস্যুরেন্সের ৪ দশমিক ৮৮ শতাংশ, যমুনা ব্যাংকের ৪ দশমিক ৭৬ শতাংশ এবং আইবিবিএল মুদারাবা পারপিচুয়াল বন্ডের ৪ দশমিক ৫৫ শতাংশ দাম কমেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ