1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

একুশে ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি: সেতুমন্ত্রী

  • আপডেট সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫ বার দেখা হয়েছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িকতা ডালপালা বিস্তার করেছে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের কাছে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে বাংলাদেশের একমাত্র বাধা হচ্ছে সাম্প্রদায়িকতা। সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ বিএনপির নেতৃত্বে ডালপালা বিস্তার করেছে, এই বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করবেন তাঁরা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে বাংলাদেশ ১৬ ডিসেম্বর বিজয়ী হয়েছে, সেই বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি আজকে সারা বিশ্বে বিস্ময়।

ওবায়দুল কাদের বলেন, একুশে ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশের ভিত্তি স্থাপিত হয়েছিল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘আমরা প্রথমে ভাষাযোদ্ধা, পরবর্তী সময় একাত্তরে এসে মুক্তিযোদ্ধা। কাজেই একুশে ফেব্রুয়ারি হচ্ছে বাঙালির বিশ্বাসের বাতিঘর। যত দিন বাংলাদেশ থাকবে, সবুজের পটভূমিতে লাল সূর্যের পতাকা উড়বে, তত দিন আমাদের চেতনায় চিরভাস্বর হয়ে থাকবে একুশে ফেব্রুয়ারি, আমাদের ভাষা, সংস্কৃতি ও চেতনা।’
সাংবাদিকদের সঙ্গে ওবায়দুল কাদের কথা বলার সময় তাঁর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

এর আগে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ