1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

হঠাৎ টেক্সটাইল খাতে আলোর ঝলকানি

  • আপডেট সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৫১৭ বার দেখা হয়েছে
Garments-

গত ১৯ মার্চ পুঁজিবাজারে ফ্লোর প্রাইস নির্ধারণের পর সবচেয়ে অবহেলিত অবস্থায় ছিল টেক্সটাইল খাত। লেনদেন শুরুর পর গত ২ মাসে এখাতে খুব বেশি লেনদেন হতে দেখা যায়নি। তবে বিদায়ী সপ্তাহে হঠাৎ করে টেক্সটাইল থাতে তালিকাভুক্ত ৫৬টি কোম্পানির মধ্যে প্রায় সবক’টি কোম্পানির লেনদেনে গতি হতে দেখা যায়। এর মধ্যে ২২টি কোম্পানি ফ্লোর প্রাইস অতিক্রম করে লেনদেনে উল্লম্ফন দেখা যায়। ঢাকা স্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, টেক্সটাইল খাতের বিনিয়োগকারীরা এখাতের কোম্পানিগুলোর লেনদেনে অগ্রগতি না থাকায় কিছুটা হতাশায় ভুগতে থাকে। গত সপ্তাহে টেক্সটাইল খাতের কোম্পানিগুলোর লেনদেন ও শেয়ার দর বৃদ্ধির চমক দেখে তাদেরকে অনেকটা আশাণ্বিত হতে দেখা যায়। সপ্তাহজুড়ে এখাতে কোম্পানিগুলোর মধ্যে এনভয় টেক্সটাইল, সায়হাম টেক্সটাইল, সায়হাম কটন, সিম টেক্সটাইল, এমএল ডাইং, মেট্রো স্পিনিং, ফারইস্ট নিটিংয়ের লেনদেনে গতি ফিরতে দেখা যায়। এতে বিনিয়োগকারীরা এখাতের কোম্পানিগুলোর লেনদেন ও শেয়ার দরে আরও গতিশীলতা আশা পুষতে শুরু করেছে।

এদিকে, করোনা মহামারি পরিস্থিতিতেও গত চার মাসে (এপ্রিল, মে, জুন ও জুলাই) টেক্সটাইল খাতে প্রায় সাড়ে ১০ বিলিয়ন থেকে ১১ বিলিয়ন ডলারের রফতানি আদেশ ফিরে এসেছে। গত রোববার বাংলাদেশের পোশাক শিল্পের মালিকেরা খবরটি গণমাধ্যমকে অবহিত করে। গণমাধ্যমে খবরটি বেশ গুরুত্বের সাথে প্রচারিত হয়। এর প্রেক্ষিতে পরেরদিন সোমবার থেকে পুঁজিবাজারে টেক্সটাইল খাতের কোম্পানিগুলোর লেনদেন ও শেয়ার দরে ইতিবাচক প্রভাব দেখা যায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ