1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে যে ১০ কোম্পানি

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৩ বার দেখা হয়েছে
top-share-

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিদায়ী বুধবার শেয়ারবাজার বন্ধ ছিল। যে কারণে বিদায়ী সপ্তাহে (১৮-২২ ফেব্রুয়ারি) শেয়াবাজারে চার কর্মদিবস লেনদেন হয়েছে। এই চার কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের নেতৃত্বে উঠে এসেছে বেস্ট হোল্ডিংস লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ৬৩ লাখ ৮৮ হাজার ৭০৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ছিল ১৪৪ কোটি ০১ লাখ ৩০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৪.২৭ শতাংশ। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য জানা গেছে।

লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ওরিয়ন ইনফিউশন লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২০ লাখ ১৫৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৩৮ কোটি ৪৯ লাখ টাকা। যা ছিল ডিএসইর লেনদেনের ৪.১১ শতাংশ।

তৃতীয় স্থানে রয়েছে ফু-ওয়াং সিরামিক লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪ কোটি ২৫ লাখ ৪২ হাজার ৯৮২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১১৩ কোটি ৪৬ লাখ ১০ হাজার টাকা। যা ছিল ডিএসইর লেনদেনের ৩.৩৭ শতাংশ।

এছাড়া, সাপ্তাহিক লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে আফতাব অটোমোবাইলসের ৮০ কোটি ৮৫ লাখ ২০ হাজার টাকার, তৈাফিকা ফুডসের ৭৯ কোটি ৭৭ লাখ ৭০ হাজার টাকার, সেন্ট্রাল ফার্মার ৭৫ কোটি ৬৪ লাখ ৪০ হাজার টাকার, মুন্নু ফেব্রিকসের ৭১ কোটি ৩৮ লাখ ৬০ হাজার টাকার, ফরচুন সুজের ৬৫ কোটি ০৬ লাখ ৯০ হাজার টাকার, রবি আজিয়াটার ৬২ কোটি ২১ লাখ ৫০ হাজার টাকার এবং বাংলাদেশ শিপিং করপোরেশ-বিএসসির ৫৮ কোটি ৯০ লাখ ৯০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ