1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

পুঁজিবাজারের সূচক ও লেনদেন বেড়েছে

  • আপডেট সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৫০৬ বার দেখা হয়েছে
dse-cse-1

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (২৬ জুলাই) বড় উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ১২৯.০৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭.৫৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৩.০৮ পয়েন্ট এবং সিডিএসইটি ১৩.১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৬৩.৯৫ পয়েন্টে, ১৩৯৭.৬৭ পয়েন্টে এবং ৮১৯.২৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭১ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৯ কোটি ৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৬২ কোটি ৫১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৬টির বা ৩৩.৫২ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৮টির বা ১৬.৭৬ শতাংশের এবং ১৭২টির বা ৪৯.৭১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৬.০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৭৪৮.২৮ পয়েন্টে। সিএসইতে আজ ২০২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৩টির দর বেড়েছে, কমেছে ৩৬টির আর ৯৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ