1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

প্রথমদিনে ক্রেতাশুন্য সোনালী পেপারের শেয়ার

  • আপডেট সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৫৭৮ বার দেখা হয়েছে
sonali-paper

ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে ‌সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলসের লেনদেন আজ রবিবার থেকে মূল মার্কেটে শুরু হয়েছে। এর আগে গত ২ জুলাই লেনদেন শুরু হওয়ার কথা ছিলো, কিন্তু অনিবার্য কারণে লেনদেন স্থগিত করেছিলো ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্স‌চেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার ওটিসি মার্কেটে লেনদেন শেষে কোম্পানির দর ছিল ২৭৩ টাকা। আজ মূল মার্কেটে লেনদেন শুরু করার জন্য কোম্পানির ওপেনিং প্রাইস নির্ধারণ করা হয় ২৯৬ টাকা ৮০ পয়সা। সে হিসেবে ২৩ টাকা ৮০ পয়সা বেশিতে লেনদেন শুরু করে এবং প্রথমদিনে সর্বোচ্চ দরে ক্রেতাশুন্য ছিল কোম্পানিটির শেয়ার। কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ২৯৬ টাকা ৮০ পয়সায়।

প্রথমদিনে কোম্পানিটি মোট ৬২ বারে ১৯ হাজার ৫৪৬ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৫৭ লাখ ১৬ হাজার টাকা।

এর আগে সোনালী পেপারকে ডিএসই ও সিএসইর পরিচালনা পর্ষদ ওটিসি মার্কেট থেকে মূল মার্কেটে পুনরায় তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়।

জানা গেছে, ডিএসই ও সিএসই কোম্পানিটির ট্রেডিং কোড হবে “SONALIPAPR”। আর ডিএসইতে সোনালী পেপারের কোম্পানি কোড হবে ১৯৫০৩। অন্যদিকে সিএসইতে কোম্পানির কোড হবে ১৯০০০৩।

তবে সোনালী পেপারকে মূল মার্কেটে কিছু শর্ত মেনে লেনদেন করতে হবে। শর্তগুলোর মধ্যে রয়েছে- কোম্পানির রেফারেন্স প্রাইস এবং ফ্লোর প্রাইস নির্ধারণ করা হবে ওটিসি মার্কেটের সর্বশেষ ক্লোজ প্রাইসকে। অর্থাৎ কোম্পানিটি গত ৩০ জানুয়ারি ওটিসিতে সর্বশেষ ২৭৩ টাকায় লেনদেন করেছিল। ওই ২৭৩ টাকাকে কোম্পানির ফ্লোর প্রাইস হিসেবে নির্ধারণ করে বিএসই‌সি।

ডিএসই ও সিএসই‌তে লেনদেনের প্রথম দিন থেকেই কোম্পানির সার্কিট ব্রেকার এবং সার্কিট ফিল্টার (প্রাইস লিমিট) থাকবে ব‌লে জানা গে‌ছে।

এছাড়া কোম্পানিটি ওটিসি মার্কেট থেকে মূল মার্কেটে ফিরে জেড ক্যাটাগরিতে লেনদেন করার কথা র‌য়ে‌ছে। সোনালী পেপারকে পরবর্তী সময়ে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানের আগে পর্যন্ত জেড ক্যাটাগরিতে লেনদেন করতে হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ