1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৫১১ বার দেখা হয়েছে
DSE-CSE-600x360-1-600x337 (1)

সোমবারের মতো মঙ্গলবারও (২৮ জুলাই) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ১৫৬.৫৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১.৬৬ পয়েন্ট এবং সিডিএসইটি ০.৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪০২.৫৪ পয়েন্টে এবং ৮২২.২৮ পয়েন্টে। অপর সূচক শরিয়াহ সূচক ২.০৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৯৬৩.৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৪৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৩৭ কোটি ১৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৫টির বা ৩২.৮৫ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৭টির বা ১৮.২৮ শতাংশের এবং ১৭৮টির বা ৫০.৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৭.৯৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৩৪.১৬ পয়েন্টে। সিএসইতে আজ ২২৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৯টির দর বেড়েছে, কমেছে ৫৪টির আর ৯৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ