1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

সপ্তাহজুড়ে দর বৃদ্ধির শীর্ষে যে ১০ কোম্পানি

  • আপডেট সময় : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ২২ বার দেখা হয়েছে
share-top-economicbd

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিদায়ী সপ্তাহের মঙ্গলবার দেশের শেয়ারবাজার বন্ধ ছিল। যে কারণে বিদায়ী সপ্তাহে (২৪-২৮ মার্চ) শেয়াবাজারে চার কর্মদিবস লেনদেন হয়েছে।

এই চার কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নিয়েছে ৪১১টি প্রতিষ্ঠান। এরমধ্যে ৩৫টির দর বেড়েছে, ৩৪৩টির দর কমেছে, ১৫টির দর অপরিবর্তিত ছিল এবং ১৮টির লেনদেন হয়নি।

সপ্তাহটিতে সবচেয়ে বেশি দর বেড়েছে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৯.৮৬ শতাংশ। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য জানা গেছে।

সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে সিটি জেনারেল ইন্সুরেন্সের ৯.৮০ শতাংশ, আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ডের ৭.৬৯ শতাংশ, এশিয়াটিক ল্যাবরটরিজের ৬.৬৪ শতাংশ, সিটি ব্যাংকের ৫.১৪ শতাংশ, শাহজালাল ইসলামী ব্যাংকের ৪.১৯ শতাংশ, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ৪.১৭ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ৩.৮৫ শতাংশ, রূপালী লাইফ ইন্সুরেন্সের ৩.৭৬ শতাংশ এবং আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৩.১৯ শতাংশ শেয়ারদর বেড়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ