1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

ডিএসইতে লোকসানের ছোবলে ২০ খাতের শেয়ার

  • আপডেট সময় : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ২২ বার দেখা হয়েছে
dse

বিদায়ী সপ্তাহে (২৪-২৮ মার্চ) কোনো খাতের বিনিয়োগকারীরাই স্বস্তিতে নেই। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২০ খাতের মধ্যে সব খাতের শেয়ারই লোকসানের ছোবল রয়েছে। ইস্টার্ন ব্যাংকের সাপ্তাহিক বাজার পর্যায়লোচনায় এই তথ্য জানা গেছে।

আলোচ্য সপ্তাহে ২০ খাতের মধ্যে কোনো খাতের শেয়ারই ১ শতাংশের নিচে পতন হয়নি। যা এর আগে পতনের সপ্তাহগুলোতে খুব একটা দেখা যায়নি।

গেল সপ্তাহে প্রকৌশল, ট্যানারি, জেনারেল ইন্সুরেন্স, বস্ত্র, সার্ভিস ও সেবা, পেপার ও প্রিন্টিং এবং সিরামিক খাতের শেয়ার তছনছ হয়ে গেছে। এসব খাতের শেয়ার দর কমেছে ৪ শতাংশ থেকে সাড়ে ৬ শতাংশ পর্যন্ত। অথচ আগের সপ্তাহগুলোতে সিংহভাগ খাতের শেয়ারে পতনের হার ছিল ১ শতাংশের নিচে।

বিদায়ী সপ্তাহে সবচেয়ে বেশি শেয়ার দর কমেছে প্রকৌশল খাতের শেয়ারের। এখাতে শেয়ার দর কমেছে ৬.৪০ শতাংশ। যে কারণে এখাতের বিনিয়োগকারীরা সাপ্তাহিক রিটার্নে সবচেয়ে বেশি লোকসানে রয়েছে।

দর পতনের দ্বিতীয় স্থানে রয়েছে ট্যানারি খাতের বিনিয়োগকারীরা। এখাতে শেয়ার দর কমেছে ৫.৮০ শতাংশ। পতনের তৃতীয় স্থানে রয়েছে আর্থিক খাত। এখাতের শেয়ার দর কমেছে ৫.১০ শতাংশ।

এছাড়া আলোচ্য সপ্তাহে অন্যান্য খাতগুলোর মধ্যে জেনারেল ইন্সুরেন্স ৪.৯০ শতাংশ, বস্ত্র খাত ৪.৯০ শতাংশ, সার্ভিস ও সেবা ৪.৯০ শতাংশ, পেপার ও প্রিন্টিং ৪.১০ শতাংশ, সিরামিক ৪ শতাংশ, খাদ্য ৩.৯০ শতাংশ, পাট ৩.৬০ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড ৩.৬০ শতাংশ, তথ্যপ্রযুক্তি খাতে ৩.৬০ শতাংশ, ফার্মা ও রসায়ন ৩.২০ শতাংশ, টেলিযোগাযোগ ২.৯০ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানি ২.৫০ শতাংশ, লাইফ ইন্সুরেন্স ২.৪০ শতাংশ, ব্যাংক ১.২০ শতাংশ, সিমেন্ট ১.২০ এবং বিবিধ খাতে ১.১০ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ