1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

সপ্তাহের ব্যবধানে লেনদেনের নেতৃত্বে নতুন ৫ কোম্পানি

  • আপডেট সময় : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ২১ বার দেখা হয়েছে

বিদায়ী সপ্তাহে (২৪-২৮ মার্চ) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের নেতৃত্বে উঠে এসেছে এশিয়াটিক ল্যাবরটরিজ, সেন্ট্রাল ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, বেস্ট হোল্ডিংস, ফু-ওয়াং সিরামিক, শাইনপুকুর সিরামিকস, মালেক স্পিনিং, ফরচুন সুজ এবং এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

আগের সপ্তাহে (১৮-২১ মার্চ) ডিএসইর লেনদেন তালিকার শীর্ষে ছিল গোল্ডেন সন, ফু-ওয়াং সিরামিক, এশিয়াটিক ল্যাবরটরিজ, বেস্ট হোল্ডিংস, সেন্ট্রাল ফার্মা, লাফার্জ হোলসিম, ওরিয়ন ইনফিউশন, গোল্ডেন হার্ভেস্ট, লাভেলো আইসক্রিম এবং এসএস স্টিল লিমিটেড।

এতে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে লেনদেন তালিকায় নতুন মার্কেট লিডার হিসাবে আবির্ভূত হয়েছে আলিফ ইন্ডাস্ট্রিজ, শাইনপুকুর সিরামিকস, মালেক স্পিনিং, ফরচুন সুজ এবং এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে সপ্তাহের ব্যবধানে আলিফ ইন্ডাস্ট্রিজ ও শাইনপুকুর সিরামিকসের শেয়ার দর বেড়েছে। এরমধ্যে আলিফ ইন্ডাষ্ট্রিজের দর বেড়েছে ৩ টাকা বা ৩.১৯ শতাংশ এবং শাইনপুকুর সিরামিকসের দর বেড়েছে ৮০ পয়সা বা ২.০৭ শতাংশ।

অন্যদিকে, সপ্তাহের ব্যবধানে মালেক স্পিনিংয়ের দর কমেছে ১ টাকা ৭০ পয়সা বা ৪.৭৪ শতাংশ, ফরচুন সুজের ৬ টাকা ৬০ পয়সা বা ১৩.৫০ শতাংশ এবং এমারেল্ড অয়েলের ৩ টাকা ৯০ পয়সা বা ৫.৮৩ শতাংশ।

কোম্পানিগুলোর মধ্যে আলোচ্য সপ্তাহে ডিএসই-তে দর পতনের শীর্ষ তালিকায় অন্তর্ভূক্ত ছিল ফরচুন ফুজ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ