1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

৫ শতাংশের বেশি দর বেড়েছে যে ১৬ কোম্পানির

  • আপডেট সময় : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ১০২ বার দেখা হয়েছে
share-aa-

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (০৪ এপ্রিল) উত্থান প্রবণতার মধ্য দিয়ে শেয়ারবাজারের লেনদেন শেয় হয়েছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ২০ পয়েন্টের বেশি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূচকের এমন উত্থানের দিনে ১৬টি কোম্পানির শেয়ার দর ৫ শতাংশ থেকে ১০ শতাংশ পর্যন্ত বেড়েছে। যে কারণে স্বস্তিতে রয়েছে কোম্পানিগুলোর বিনিয়োগকারীরা।

কোম্পানিগুলো হলো- সিএন্ডএ টেক্সটাইল, হামি ইন্ডাস্ট্রিজ, মেট্রো স্পিনিং, আলিফ ম্যানুফ্যাকচারিং, ভিএফএস থ্রেড ডাইং, ড্রাগন সুয়েটার, ফ্যামিলিটেক বাংলাদেশ, কুইন সাউথ টেক্সটাইল, কাট্টালি টেক্সটাইল, রিং সাইন টেক্সটাইলস, জাহিন স্পিনিং, তাল্লু স্পিনিং, প্যাসিফিক ডেনিমস, লিগ্যাসি ফুটওয়্যার, জেনারেশন নেক্সট, জিলবাংলা সুগার মিলস লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে আজ সার্কিট ব্রেকারের সর্বোচ্চ চূড়া স্পর্শ করে হল্টেড হয়েছে সিএন্ডএ টেক্সটাইল এবং ফ্যামিলিটেক বাংলাদেশ লিমিটেড। কোম্পানি দুটির মধ্যে আজ সিএন্ডএ টেক্সটাইলের দর বেড়েছে ১০.০০ শতাংশ এবং ফ্যামিলিটেকের ৮.৩৩ শতাংশ।

অন্যদিকে, আজ হামি ইন্ডাস্ট্রিজের দর বেড়েছে ৯.৮৮ শতাংশ, মেট্রো স্পিনিংয়ের ৯.২৮ শতাংশ, আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের ৮.৯১ শতাংশ, ভিএসএফ থ্রেড ডাইংয়ের ৮.৮৬ শতাংশ, ড্রাগন সুয়েটারের ৮.৪০ শতাংশ, কুইন সাউথ টেক্সটাইলের ৮.১৩ শতাংশ, কাট্টালি টেক্সটাইলের ৭.৯৩ শতাংশ, রিং সাইন টেক্সটাইলসের ৬.৫২ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৬.২৫ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৬.১৬ শতাংশ, প্যাসিপিক ডেনিমসের ৫.৬০ শতাংশ, লিগ্যাসি ফুটওয়্যারের ৫.৩১ শতাংশ, জেনারেশন নেক্সটের ৫.২৬ শতাংশ এবং বাংলা সুগার মিলস লিমিটেডের ৫.১৫ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ