1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

পুঁজিবাজারে সূচক বেড়েছে,কমেছে লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ৫০৬ বার দেখা হয়েছে
DSE-CSE-600x360-1-600x337 (1)

মঙ্গলবারের মতো বুধবারও (২৯ জুলাই) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ১৭১.২০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৭৯ পয়েন্ট এবং সিডিএসইটি ০.১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৬৪.৬৫ পয়েন্টে এবং ৮২২.৩৮ পয়েন্টে। অপর সূচক ডিএসই-৩০ সূচক ০.৭৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪০১.৭৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৯৯ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৫ কোটি ৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৪৪ কোটি ৬০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৬টির বা ৩৫.৬৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৮টির বা ১৬.৪৩ শতাংশের এবং ১৬৯টির বা ৪৭.৮৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪২.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৭৬.৩২ পয়েন্টে। সিএসইতে আজ ২২০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯২টির দর বেড়েছে, কমেছে ৩১টির আর ৯৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ