1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

বাজার পতনের নেপথ্যে যেসব কোম্পানি

  • আপডেট সময় : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ২৪ বার দেখা হয়েছে

সপ্তাহের তৃতীয় কর্মদিবস আজ বুধবার (১৭ এপ্রিল) পতন প্রবণতায় শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে প্রায় ১১ পয়েন্ট।

আজ দিনের শুরুতে উভয় বাজারের লেনদেন অনেকটা উত্থান প্রবণতায় দেখা গেছে। পরে কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে। সূচকের এমন পতনের নেপথ্যে ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক, কোহিনূর কেমিক্যাল, পাওয়ারগ্রীড কোম্পানি, স্কয়ার ফার্মা, বিকন ফার্মা, রবি আজিয়াটা, ব্রাক ব্যাংক, লাফার্জহোলসিম বাংলাদেশ, নাভান ফার্মা এবং মার্চেন্টাইল ব্যাংক পিএলসি।

কোম্পানিগুলোর শেয়ার দর আজ কমার কারণে ডিএসইর সূচক কমেছে সাড়ে ৯ পয়েন্ট।

আজ ডিএসইর সূচক পতনের শীর্ষ ভুমিকায় ছিল ন্যাশনাল ব্যাংক। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ১.২০ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক পতনের দ্বিতীয় স্থানে ছিল কোহিনূর কেমিক্যাল। কোম্পানিটির শেয়ার দর আজ কমেছে ১৫ টাকা ১০ পয়সা। যে সূচক কমেছে ১.১৭ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের পতন ঘটিয়েছে পাওয়ারগ্রীড কোম্পানি ১.১৬ পয়েন্ট, স্কয়ার ফার্মা ১.০৭ পয়েন্ট, বিকন ফার্মা ১.০৩ পয়েন্ট, রবি আজিয়াটা ০.৯৭ পয়েন্ট, ব্রাক ব্যাংক ০.৮০ পয়েন্ট, লাফার্জহোলসিম বাংলাদেশ ০.৭৭ পয়েন্ট, নাভান ফার্মা ০.৭৪ পয়েন্ট, মার্চেন্টাইল ব্যাংক ০.৬৭ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ