1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

১০ কোম্পানির কারণে ভরাডুবি শেয়ারবাজার

  • আপডেট সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ১৪ বার দেখা হয়েছে

দেশের শেয়ারবাজারে পতনের ছোবল আরও শক্তিশালী হচ্ছে। কোনোভাবেই পতনের ডেরা থেকে মুক্ত হতে পারছে না। একদিন সামান্য উত্থান হলে পরের কয়েকদিন টানা বড় পতনে থাকে। যার ফলে সিংহভাগ বিনিয়োগকারী এখন পাগলপ্রায়।

এদিকে সপ্তাহের চতুর্থ কর্মদিবস আজ বুধবারও (২৪ এপ্রিল) শেয়ারবাজারের বড় পতন হয়েছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে সাড়ে ৫৪ পয়েন্ট। সূচকের এমন ভরাডুবি ঘটিয়েছে ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- সিটি ব্যাংক, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, খান ব্রাদার্স, বেক্সিমকো ফার্মা, বেস্ট হোল্ডিংস, রবি আজিয়াটা, পাওয়ারগ্রীড কোম্পানি, স্কয়ার ফার্মা, লাফার্জহোলসিম বাংলাদেশ এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেড। কোম্পানিগুলোর শেয়ার দর আজ কমার কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে পৌনে ৪৬ পয়েন্ট।

আজ ডিএসইর সূচক ভরাডুবির শীর্ষ প্রতিষ্ঠান ছিল সিটি ব্যাংক। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩ টাকা ৯০ পয়সা। যে কারণে সূচক কমেছে ১৬.৮০ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক ভরাডুবির দ্বিতীয় কোম্পানি ছিল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১২ টাকা ৭০ পয়সা। যে কারণে সূচক কমেছে ৮.৩৫ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকে কাঁপন ধরিয়েছে খান ব্রাদার্স ৫.১১ পয়েন্ট, বেক্সিমকো ফার্মা ৪.৮৮ পয়েন্ট, বেস্ট হোল্ডিংস ২.৫৩ পয়েন্ট, রবি আজিয়াটা ২.১৭ পয়েন্ট, পাওয়ারগ্রীড কোম্পানি ১.৬৪ পয়েন্ট, স্কয়ার ফার্মা ১.৫৮ পয়েন্ট, লাফার্জহোলসিম বাংলাদেশ ১.৫৩ পয়েন্ট এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেড ১.১৮ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ