1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

আবারও বাড়লো লংকাবাংলা ইটিএফের সাবস্ক্রিপশনের সময়

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ১৭ বার দেখা হয়েছে
LankaBangla-Finance-600x337

আবারও বাড়ানো হলো দেশের প্রথম এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইটিএফের ইলেকট্রনিক সাবস্ক্রিপশনের সময়। বিনিয়োগকারীদের কাছে মূলধন সংগ্রহের উদ্দেশে এ সাবস্ক্রিপশন চলবে আগামী ৩ জুন বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাড়ানো হলো দেশের প্রথম এই এক্সচেঞ্জ ট্রেডিং ফান্ডের সাবস্ক্রিপশনের সময়।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ফান্ডটির ৭০ কোটি টাকা মূলধন সংগ্রহ করা হবে। প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। ন্যূনতম সাবস্ক্রিপশনের পরিমাণ ১ লাখ টাকা। সর্বোচ্চ সীমা ৫০ কোটি টাকা।

জানা যায়, ইটিএফটির উদ্যোক্তা লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড। সম্পদ ব্যবস্থাপক লংকাংবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। ট্রাস্টি হিসেবে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি) ও কাস্টডিয়ান হিসেবে ব্র্যাক ব্যাংক দায়িত্ব পালন করছে। এর অথরাইজড পার্টিসিপ্যান্টস হিসেবে রয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ, গ্রিন ডেল্টা সিকিউরিটিজ ও ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড।

দেশের প্রথম এই ইটিএফের প্রাথমিক আকার হবে ১০০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা প্রতিষ্ঠান লংকাবাংলা ইনভেস্টমেন্টস ১০ কোটি ও সম্পদ ব্যবস্থাপক লংকাবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট ২ কোটি টাকা বিনিয়োগ করবে। বাকি অর্থ প্রাইভেট প্লেসমেন্ট ও পাবলিক অফারের মাধ্যমে সংগ্রহ করা হবে।

উল্লেখ, বিএসইসির ৮৪৯তম কমিশন সভায় লংকাবাংলা ইটিএফটির অনুমোদন দেয়া হয়ে। ইটিএফটি ডিএসইতে অন্য যেকোনো শেয়ারের মতোই লেনদেন করা যাবে। ইটিএফটির দর নির্ধারণ ও তারল্য সরবরাহের ক্ষেত্রে অথরাইজড পার্টিসিপ্যান্টরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। এর আগে যোগ্য বিনিয়োগকারীদের কাছে মূলধন সংগ্রহের উদ্দেশে প্রতিষ্ঠানটির সাবস্ক্রিপশন ১২-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছিলো। এরপর তা ২৩ এপ্রিল সকাল ১০টা থেকে যা আজ (২৩ মে) বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বর্ধিত করা হয়েছিলো।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ