1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

পাঁচ মাসে মূলধন কমেছে ১ লাখ ৩২ হাজার কোটি টাকা

  • আপডেট সময় : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩৪ বার দেখা হয়েছে
stock -markrt-lose

চলতি বছরের প্রথম ৫ মাসে (জানুয়ারি-মে’২৪) শেয়ারবাজারের সূচক কমেছে ৯৯১ পয়েন্ট এবং বিনিয়োগকারীদের মূলধন কমেছে ১ লাখ ৩২ হাজার কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, চলতি বছরের ০১ জানুয়ারি প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ছিল ৬ হাজার ২৪২ পয়েন্ট। যা ৩১ জানুয়ারি কমে দাঁড়িয়েছে ৬ হাজার ১৫৩ পয়েন্ট। বছরের প্রথম মাসে সূচক কমেছে ৮৯ পয়েন্ট।

পরের মাস ফেব্রুয়ারিতে অবশ্য সূচক বেড়েছে। ৩১ জানুয়ারি যেখানে সূচক ছিল ৬ হাজার ১৫৩ পয়েন্ট, তা ২৮ ফেব্রুয়ারি বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৫৪ পয়েন্টে। ফেব্রুয়ারি মাসে সূচক বেড়েছে ১০১ পয়েন্ট।

মার্চ মাসেসূচক কমেছে ৪২৫ পয়েন্ট। ২৮ ফেব্রুয়ারি সূচক যেখানে ছিল ৬ হাজার ২৫৪ পয়েন্ট, ৩১ মার্চ তা কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৮২৯ পয়েন্টে।

এপ্রিলমাসে সূচক কমেছে ২৪৫ পয়েন্ট। ৩১ মার্চ সূচক যেখানে ছিল ৫ হাজার ৮২৯ পয়েন্ট, ৩০ এপ্রিল তা কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৮৪ পয়েন্টে।

আর মে মাসে সূচক কমেছে ৩৩৩ পয়েন্ট। ৩০ এপ্রিল সূচক যেখানে ছিল ৫ হাজার ৫৮৪ পয়েন্ট, ৩০ মে তা নেমে দাঁড়িয়েছে ৫ হাজার ২৫১ পয়েন্টে।

এতে দেখা যায়, চলতি বছরের ০১ জানুয়ারি ডিএসইর প্রধান সূচক ছিল ৬ হাজার ২৪২ পয়েন্ট। আর বাজার মূলধন ছিল ৭ লাখ ৮০ হাজার ৮২৩ কোটি টাকা।

সর্বশেষ ৩০ মে তারিখে সূচক নেমে দাঁড়িয়েছে ৫ হাজার ২৫১ পয়েন্টে। আর বাজার মূলধন কমে দাঁড়িয়েছে ৬ লাখ ৪৮ হাজার ৯২২ কোটিতে।

অর্থাৎ চলতি বছরের প্রথম ৫ মাসে(জানুয়ারি-মার্চ) ডিএসইর সূচক কমেছে ৯৯১ পয়েন্ট। আর বিনিয়োগকারীদের মূলধন কমেছে ১ লাখ ৩১ হাজার ৯০১ কোটি টাকা।

আর বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক কমেছে ৬০ পয়েন্ট এবং বিনিয়োগকারীদের মূলধন কমেছে ৪ হাজার ১৪৪ কোটি টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ