1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

মিথ্যা তথ্যের জন্য বিডি পেইন্টসের আইপিও বাতিল

  • আপডেট সময় : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৩৬৫ বার দেখা হয়েছে
download (4)

আ‌র্থিক প্রতিবেদনে  মিথ্যা তথ্য দেওয়ার কারণে বিডি পেইন্টসের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৪ আগস্ট) আইপিও বাতিল হওয়ার বিষয়টি বিডি পেইন্টস এবং তাদের ইস্যু ম্যানেজার ইবিএল ইনভেস্টমেন্ট, সিএপিএম অ্যাডভাইজরি ও মাইডাস ইনভেস্টমেন্টকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, বিডি পেইন্টসের আর্থিক প্রতিবেদনে অবচয় খরচ কমিয়ে মুনাফা বাড়িয়ে দেখানো হয়েছে। একইসঙ্গে পণ্য বিক্রি নিয়েও মিথ্যা তথ্য দিয়েছে। পাশাপাশি কোম্পানিটির প্রকৃত সম্পদ অতিমূল্যায়িত করে দেখানো হয়েছে। আর কোম্পোনিটির ৩ জন উদ্যোক্তার কনসেন্ট লেটারের শর্ত (লকইন শেয়ার বিক্রি) লঙ্ঘন করেছে।

এছাড়া বিডি পেইন্টেসের আইপিও আবেদন অনুমোদন যোগ্য নয় বলে- যৌথভাবে মতামত জানিয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ। গত ৩০ জুলাই বিএসইসিতে এ মতামত জমা দেয় ডিএসই-সিএসই।

ফলে ডিএসই-সিএসই’র মতামত ও সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে বিডি পেইন্টেসের আইপিও আবেদন বাতিল করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, বিডি পেইন্টস আইপিওতে ১০ টাকা ইস্যু মূল্যে ২ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করার জন্য বিএসইসিতে আবেদন করেছিল। উত্তোলন করা অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও সরঞ্জাম, নির্মাণ কাজ, অন্যান্য সিভিল ওয়ার্ক এবং আইপিওর খরচ বাবদ ব্যয় করবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ