1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৪৩০ বার দেখা হয়েছে
DSE-CSE-600x360-1-600x337 (2)

মঙ্গলবারের মতো বুধবারও (০৫ আগস্ট) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সূচকের সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.০৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩০৭.১৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে সিডিএসইটি ১.৯৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮৪৭.৯২ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.২৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২.৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৯৭.৪২ পয়েন্টে এবং ১৪৫২.৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭১৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪১ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৭৬ কোটি ৬৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৫টির বা ৪৪.০৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৩টির বা ৩৪.৯৪ শতাংশের এবং ৭৪টির বা ২১.০২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩.৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৩০.২৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৩টির দর বেড়েছে, কমেছে ৯০টির আর ৬১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৭ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ