1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ২১৬ বার দেখা হয়েছে
A-Divedend-

বিদায়ী সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো- সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এবং ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্যে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ১ টাকা ৪৬ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৪৯ পয়সা।

সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৩ টাকা ৩ পয়সা, যা আগের বছর মাইনাস ২ টাকা ৯৪ পয়সা ছিল।

৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮ টাকা ৩৭ পয়সা।

আগামী ২৭ সেপ্টেম্বর, সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির ৩০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ সেপ্টেম্বর।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্যে ২৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগামী ২৯ সেপ্টেম্বর, মঙ্গলবার বেলা ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট, সোমবার।

ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্যে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপ্এিস) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫০ পয়সা।

হিসাববছরের আলোচিত শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৪৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ১ টাকা ২ পয়সা ছিল।

৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১১ টাকা ৫৭ পয়সা।

আগামী ২৩ সেপ্টেম্বর, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানির ৩২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ আগস্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ