1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

১১ মিউচুয়াল ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

  • আপডেট সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ২২৫ বার দেখা হয়েছে
dividend

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি মিউচুয়াল ফান্ড ডিভিডেন্ড (লভ্যাংশ) ঘোষণা করেছে। সোমবার ফান্ডের ট্রাস্টি ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানা গেছে।

ফান্ডগুলোর মধ্যে- আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড মিউচুয়াল ফান্ড ১: স্কিম১, ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট ৫ শতাংশ করে নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট।

এছাড়া আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড ৪ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ ফান্ডটির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট। ১ সেপ্টেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড আড়াই শতাংশ নগদ লভ্যাংশ দেবে। আর এসইএমএল আইবিবিএল শরিয়া এবং এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট থেকে কোনো লভ্যাংশ পাবেন না ইউনিট হোল্ডাররা।

উল্লেখ্য, লভ্যাংশ ঘোষণার কারণে আজ ফান্ডগুলোর দাম বাড়ার ক্ষেত্রে কোনো সীমা থাকবে না। অর্থাৎ ইউনিটের দাম যত খুশি বাড়তে পারবে। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বেঁধে দেয়া সীমার নিচে দাম কমতে পারবে না। 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ