1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

১১ কার্যদিবস উত্থানের পর পতনে পুঁজিবাজারের লেনদেন শেষ

  • আপডেট সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৪০১ বার দেখা হয়েছে
dse (1)

আগের দিন ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উত্থান হলেও পুঁজিবাজারে আজ (১০ আগস্ট) পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। টানা ১১ কার্যদিবস উত্থানের পর পতন হয়েছে। ডিএসইতে সূচকের সঙ্গে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে ডিএসইতে আজও লেনদেন হাজার কোটি টাকার উপরে হয়েছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.০৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৩৩.০৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৬০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩.৭৯ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ২.৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৬৩.৯০, ১৫৪৪.১৩ এবং ৯০০.৪২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৪৮ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮০ কোটি ৫৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১২৮ কোটি ৬৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১১টির বা ৩১.৩৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২১৭টির বা ৬০.৪৫ শতাংশের এবং ২৬টি বা ৭.৩৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭.০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৮৯.৪৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর। আজ সিএসইতে ৫৯ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ