1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের লভ্যাংশ প্রেরণ

  • আপডেট সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ৩৯৬ বার দেখা হয়েছে
paramount-insurance

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত লভ্যাংশ পাঠিয়েছে । ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য দুই শতাংশ নগদ ও দুই শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ১৭ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ৮৩ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৫১ পয়সা।

এদিকে গতকাল ডিএসইতে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারদর এক দশমিক ৬০ শতাংশ বা এক টাকা ৬০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১০১ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১০১ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে এক লাখ ৬৬ হাজার ৬৮৮টি শেয়ার ৪৮২ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৭০ লাখ ৯১ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ১০০ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১০৮ টাকায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৮ টাকা ২০ পয়সা থেকে ১১২ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে।

এর আগের বছর অর্থাৎ ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ৬৯ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে এক কোটি ৭৩ লাখ ৪০ হাজার টাকা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ৬০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৩ কোটি ২২ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১০ কোটি ৯ লাখ ২০ হাজার টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ