1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আইপিও অনুমোদন স্বচ্ছ নয়,তদন্ত শুরু করেছে এফআরসি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৩২৭ বার দেখা হয়েছে
Associated-oxygen

পুঁজিবাজারে প্রাথমিক গণপ্রস্তবের (আইপিও) অনুমোদন পাওয়া অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আর্থিক প্রতিবেদন স্বচ্ছ নয়। তাই কোম্পা‌নি‌টির আ‌র্থিক তথ্য অনুসন্ধান করবে ফিনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি)।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদনে ত্রুটি আছে কী না তা দেখতে চায় এই নিয়ন্ত্রক সংস্থা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে জানা গেছে, কোম্পানিটির আর্থিক প্রতিবেদন স্বচ্ছ নয় বলে মনে করছে এফআরসি। এই জন্য তারা এটি তদন্ত করতে চায়। এরই মধ্যে নিরীক্ষক সিরাজ খান বাসাক অ্যান্ড কোং এর কাছে নথিপত্র চেয়েছে।

উল্লেখ, গত ১৬ জুলাই বিএসইসির ৭৩২তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দিয়েছে কমিশন। কোম্পানিটি আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা তুলতে চায়। কোম্পানিটি অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর মাধ্যমে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। যা দিয়ে মজুদ ছাউনি, প্লান্ট সেড নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, ঋণ পরিশোধ ও আইপিও খরচ পরিচালনা করা হবে।

এসোসিয়েটেড অক্সিজেনের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৭.৩৭ টাকা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বিডি ফাইন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস। আন্ডার রাইটার প্রতিষ্ঠান এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

এ বিষয়ে এফআরসির নির্বাহী পরিচালক সাঈদ আহমেদ বলেছেন, এসোসিয়েটেড অক্সিজেনের আর্থিক প্রতিবেদন নিয়ে সন্দেহ মনে হচ্ছে। তাই এর নিরীক্ষকের কাছে আমরা নথিপত্র চেয়েছি। ইতোমধ্যে তা নিয়ে কাজ শুরু হয়েছে বলে জানান তি‌নি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ