1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

চাঙ্গা বাজারেও ভরাডুবি ৫ কোম্পানির

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৫৩৩ বার দেখা হয়েছে
down-4

দীর্ঘদিন পর পুঁজিবাজারে স্থিতিশীলতার পূর্ভাবাস মিলতে শুরু করেছে। প্রতিদিনই বাড়ছে মূল্য সূচক। তারল্য সংকট কাটিয়ে লেনদেনের গতিও শক্তিশালী হতে শুরু করেছে। এতে বাজারে ফিরছেন বিনিয়োগকারীরা এবং বাজারের ওপর তাদের আস্থাও বাড়তে শুরু করেছে।

সপ্তাহের শেষদিন আজ বৃহস্পতিবার দফায় দফায় দাম বাড়ার পর প্রায় ৪০টি কোম্পানির শেয়ারের বিক্রেতা উধাও হয়ে যায়। এই ৪০টি কোম্পানির মধ্যে ‘জেড’ গ্রুপের পচা কোম্পানি ছিল ৮টি।

এর মধ্যে রয়েছে- সি অ্যান্ড এ টেক্সটাইল, আইসিবি ইসলামী ব্যাংক, কেয়া কসমেটিক্স, বিডি ওয়েল্ডিং, শাহিন পুকুর সিরামিকস, ডেল্টা স্পিনিং, শ্যামপুর সুগার মিল এবং মিথুন নিটিং। বছরের পর বছর ধরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেয়ায় এ কোম্পানিগুলোর ঠিকানা হয়েছে জেড গ্রুপ।

তবে চাঙা বাজারেও ভরাডুবি হয়েছে ৫ প্রতিষ্ঠানের। প্রতিষ্ঠানগুলোর শেয়ার দরে আজ বিপর্যয় দেখা দিয়েছে। কোম্পানিগুলো হল-মেঘনা কনডেন্স মিল্ক, সানলাইফ ইন্সুরেন্স, সিএপিএমআইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড, মেঘনা পেট, কপারটেক, আইটিসি ও জিকিউ বলপেন। প্রতিষ্ঠানগুলোর শেয়ার দর কমেছে ৫ শতাংশ থেকে ৮ শতাংশের বেশি।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, কোম্পানিগুলোর মধ্যে সিংহভাগ কোম্পানির শেয়ার দর গত কয়েকদিন যাবত ঊর্ধ্বমুখী ছিল। এ কারণে কোম্পানিগুলোর শেয়ার আজ সংশোধনের ধারায় ফিরে আসে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ