1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

সিটি ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

  • আপডেট সময় : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
  • ২৪১ বার দেখা হয়েছে
citybank

পুঁজিবাজারের বেসরকারী সিটি ব্যাংক লিমিটেডের ৩৭তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, পরিচালকবৃন্দ তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, রফিকুল ইসলাম খান, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, স্বতন্ত্র পরিচালক ফারুক সোবহান, ড. সেলিম মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন।

৩১ ডিসেম্বর অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী সভায় উপস্থাপন করা হয় এবং সম্মানিত শেয়ারহোল্ডারগণ ব্যাংকের কার্যক্রমের উপর আলোচনা করেন।

সভায় চেয়ারম্যান জানান, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৩৫ হাজার ৪৬৮ কোটি ৯০ লাখ টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল ৩২ হাজার ৪৭৮ কোটি ৩ লাখ টাকা। বছরের ব্যবধানে সম্পদ বেড়েছে ২ হাজার ৯৯০ কোটি ৮৭ লাখ টাকা, অর্থাৎ ৯.২১%। ২০১৯ সালে ব্যাংক কর্তৃক প্রদান ঋণের পরিমাণ ২৪ হাজার ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল ২৩ হাজার ১৩৯ কোটি ১৫ লাখ টাকা, যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ১ হাজার ৫৫৫ কোটি ২২ লাখ টাকা, অর্থাৎ ৬.৭২%।

২০১৯ সালে ব্যাংকের আমানত ৪ হাজার ১৫৫ কোটি ৩৫ লাখ টাকা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৬৭০ কোটি ৩৭ লাখ টাকা। যা পূর্ববর্তী বছরে ছিল ২০ হাজার ৫১৭ কোটি টাকা, যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ২০.২৪%।

সিটি ব্যাংক ২০১৯ সালে ট্যাক্স পরবর্তী নিট মুনাফা অর্জন করে ২৪৭ কোটি ১৬ লাখ টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল ২০১ কোটি ৭৯ লাখ টাকা। এর প্রবৃদ্ধির পরিমাণ ৪৫ কোটি ৩৭ লাখ টাকা, অর্থাৎ ২২.৪৮%। ২০১৯ সালে শেয়ারহোল্ডারদের শেয়ার প্রতি আয় হয়েছে ২.৪৩ টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল ১.৯৯ টাকা।

উল্লেখ্য, ৩৭তম ভার্চুয়াল প্ল্যাটফর্ম বার্ষিক সভায় পরিচালনা পর্ষদ কর্তৃক সুপারিশকৃত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনের জন্য উপস্থাপিত হলে তা সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ