1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

পুঁজিবাজার উন্নয়নে সবকিছু করা হবে: বিএসইসি চেয়ারম্যান

  • আপডেট সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৪৮০ বার দেখা হয়েছে
bsec-chairman

পুঁজিবাজারের উন্নয়নে সম্ভাব্য সবকিছু করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

শনিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত স্মরন সভা ও দোয়া মাহফিলে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

এদিন দুপুর সাড়ে ১২টায় ভার্চুয়াল পদ্ধতিতে স্মরন সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। এতে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন ডিএসইর চেয়ারম্যান মো: ইউনুসুর রহমান।

বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। একইসঙ্গে শেয়ারবাজার এগিয়ে যাচ্ছে। এই বাজারকে আগামিতে জিডিপিতে বড় ভূমিকা পালনের জন্য কমিশন কাজ করছে। আমাদেরকে বঙ্গবন্ধুর সততার ন্যায় কাজ করতে হবে। তাহলে দেশের অর্থনীতিকে বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় নিয়ে যেতে পারব।

এর আগে ডিএসইর পরিচালক রকিবুর রহমান বলেন, সুশাসন, আইনের শাসন ও দূর্ণীতিমুক্ত করতে পারলে শেয়ারবাজার এগিয়ে যাবে। একইসঙ্গে কাঙ্খিত লক্ষ্যমাত্রা পূরণ হবে। তাই বর্তমান কমিশনকে তাদের চলমান ধারাবাহিকতা থেকে কোনভাবেই বিচ্যুতি না হওয়ার অনুরোধ করেন তিনি। একইসঙ্গে কোনভাবেই অন্যায়ের কাছে আপোষ না করার কথা বলেন।

স্মরন সভায় স্বাগত বক্তব্য রাখেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন, কমিশনার ড. মিজানুর রহমান, সিডিবিএল চেয়ারম্যান শেখ কবির, ট্রেকহোল্ডার ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, ডিএসই পরিচালক অধ্যাপক মাসুদুর রহমান, সিএসই চেয়ারম্যান আসিফ রহমান, ডিবিএ সভাপতি শরীফ আনোয়ার হোসেন প্রমূখ। অনুষ্ঠানে শেয়ারবাজার সংশ্লিষ্ট সকল সেক্টরের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ