1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

২ কোম্পানির পরিচালকের ব্যাংক হিসাব জব্দে বাংলাদেশ ব্যাংকের চিঠি

  • আপডেট সময় : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ৪৩৫ বার দেখা হয়েছে
bb-1-1-600x337

বিভিন্ন অনিয়মের কারনে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইল ও তুং হাই নিটিংয়ের সব পরিচালকের সব ব্যাংক হিসাব জব্দ (ফ্রিজ) করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে ঊভয় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের ব্যাংক হিসাব জব্দ করার জন্য বলা হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিএসইসির উপ-পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম সাক্ষরিত এক চিঠিতে তাদের ব্যাংক হিসাব ফ্রিজ করার কথা বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালকসহ ৩ পরিচালক আইন না মেনে শেয়ার বিক্রি করেছে। এছাড়া কোম্পানি দুটি নিয়ম অনুযায়ি কমিশন ও স্টক এক্সচেঞ্জে রিপোর্টস দাখিল করেনি। এ কারনে ৭৩৩তম কমিশন সভায় কোম্পানি দুটির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়। এমতাবস্থায় বিনিয়োগকারীদের স্বার্থে তাদের ব্যাংক হিসাব জব্দ করার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রতি বিএসইসি অনুরোধ করেছে।

এদিকে এর আগে গত ২৯ জুলাই বিএসইসির ৭৩৩তম সভায় সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মিস রুখসানা মোর্শেদকে ৮ কোটি টাকা, পরিচালক শারমিন আক্তার লাভলিকে ৪ কোটি টাকা এবং বাংলাদেশ সু ইন্ডাস্ট্রিজকে ২ কোটি টাকা জরিমানা করেছে কমিশন।

একই কমিশন সভায়, বিধি মোতাবেক মাসিক ভিত্তিতে দীর্ঘদিন ধরে শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল না করায় সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ১ কোটি টাকা করে জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ