1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

ওয়েবসাইট ভোগান্তিতে ডিএসইকে শোকজ করল বিএসইসি

  • আপডেট সময় : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৪৬৩ বার দেখা হয়েছে
dse2

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট আপডেট ভার্সন চালুর পর থেকে ভোগান্তিতে বিনিয়োগকারীরা। এর প্রেক্ষিতে ডিএসইকে শোকজ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি)-কে বিএসইসির কার্যালয়ে ডেকে নিয়ে শোকজের চিঠি ধরিয়ে দেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শেয়ারবাজারে লেনদেনের গতি বাড়ায় কয়েকদিন ধরেই ডিএসইর মাধ্যমে লেনদেন করতে সমস্যায় পড়েছিলেন বিনিয়োগকারীরা। ডিএসইর সফটওয়্যার ক্রয়-বিক্রয়ের আদেশ নিতে দীর্ঘ সময় নেয়ার পাশাপাশি মাঝে মধ্যে কোড পরিবর্তন হয়ে যাওয়ার অভিযোগও উঠে। এ পরিস্থিতিতে গত বুধবার (১৯ আগস্ট) আপডেট ভার্সনের ওয়েবসাইটের মাধ্যমে লেনদেন শুরু করে ডিএসই। ওয়েবসাইটের নতুন এ সংস্করণ চালুর পর থেকেই ওয়েবসাইটে প্রবেশ করতে বিড়ম্বনায় পড়েন বিনিয়োগকারীরা।

অথচ ওয়েবসাইটের নতুন সংস্করণ চালুর আগে মঙ্গলবার ডিএসই বিজ্ঞপ্তি দিয়ে জানায়, আপডেট সাইটটি খুব ব্যবহারবান্ধব ও রেসপনসিভ হবে। যা ব্যবহারকরীর চাহিদা অনুযায়ি প্রদর্শনের ব্যবস্থা এবং এক্সিলারেটেড মোবাইল পেইজ (এএমপি) এর বৈশিষ্টগুলোর সাথে স্বয়ক্রিয়ভাবে সামঞ্জস্য করবে।

বৃহস্পতিবার সন্ধ্যার পর ডিএসইকে তাড়াতাড়ি সমস্যা সমাধান করতে বলেছে কমিশন। যা নিয়ে ডিএসই শুক্রবার ও শনিবার কাজ করেছে। যে কারনে ওয়েবসাইটটি আগের দুই দিনের থেকে রবিবার (২৩ আগস্ট) অনেকটা ভোগান্তিমুক্ত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ