1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

পুঁজিবাজাকে শক্তিশালী করতে দরকার সুশিক্ষিত বিনিয়োগকারী

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৪৮৩ বার দেখা হয়েছে
bbsm

দেশের পুঁজিবাজাকে শক্তিশালী করার জন্য দরকার সুশিক্ষিত বিনিয়োগকারী বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার ।

সোমবার (২৪ আগস্ট ) বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমদ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেন, বিআইসিএম যে কারনে প্রতিষ্ঠা করা হয়েছে, সেই জায়গায় এখনও যেতে পারেনি।সরকার চেষ্টা করছে দূর্বল জায়গা গুলো ঠিক করতে।

এসময় ইন্সটিটিউটের ২০১৯-২০২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার এবং ইনোভেশন পুরস্কার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এদিকে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।শুধুমাত্র ব্যাক্তিগত উন্নয়ন করে জাতিগত সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। তিনি এসময় বঙ্গবন্ধুর স্বার্থহীন রাজনীতির উদাহরণ দেন।

তাছাড়া অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার এবং বিআইসিএম এর পরিচালনা পর্ষদের সদস্য ড. শেখ শামসুদ্দিন আহমদ বলেন ,“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ ও চেতনাকে আমাদের অন্তরে ধারণ করতে হবে।”

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের ২০১৯-২০ অর্থবছরের ইনোভেশন পুরস্কার পেয়েছেন সহকারী অধ্যাপক জনাব মো: হাবিবুল্লাহ এসিসিএ, ও জনসংযোগ কর্মকর্তা জনাব খালেদা জেসমিন এবং শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন ডেপুটি রেজিস্ট্রার জনাব আসিফ ইমরান, ও অফিস সহায়ক মো: রাকিবুল হাসান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ