1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

নো ডিভিডেন্ড ঘোষণা ৪ কোম্পানির

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৩৭২ বার দেখা হয়েছে
no-devedend

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ৪টি হলো : ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস, জেমিনি সী ফুড, সিভিও পেট্রোকেমিক্যাল এবং সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস।

ডিএসই তথ্যমতে, লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার আহবান করেছে কোম্পানিগুলো। কোম্পানিগুলোর মধ্যে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেসের এজিএমের তারিখ, সময় ও স্থান পরবর্তীতে কোম্পানির পক্ষ থেকে জানিয়ে দেয়া হবে। আর জেমিনি সী ফুডের ১৭ ডিসেম্বর, সিভিও পেট্রোকেমিক্যালের ২৪ ডিসেম্বর এবং সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের এজিএম ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

লভ্যাংশ না দেয়া সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিগুলো। এর মাধ্যে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস পরে জানাবে, জেমিনি সী ফুডের ২৬ নভেম্বর, সিভিও পেট্রোকেমিক্যালের ২৬ নভেম্বর এবং সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

তথ্যানুযায়ী, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিগুলোর মধ্যে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২৬ টাকা ৩৬ পয়সা, জেমিনি সী ফুডের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯ টাকা ৮৩ পয়সা, সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫১ পয়সা এবং সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯ টাকা ২৪ পয়সা।

আর ২০২০ সালের ৩০ জুন কোম্পানিগুলোর মধ্যে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেসের শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ১১৩ টাকা ৬৩ পয়সায়, জেমিনি সী ফুডের শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ পয়সায়, সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯০ পয়সায় এবং সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬ টাকা ৬০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ