1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

শেয়ারবাজারে সাপ্তাহিক রিটার্ন বেড়েছে ১৭টি খাতে

  • আপডেট সময় : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৭৯ বার দেখা হয়েছে
Weekly-Return-

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিবেঞ্চার এবং করপোরেট ও ট্রেজারি বন্ড বাদে তালিকাভুক্ত ২০টি খাতের মধ্যে সাপ্তাহিক রিটার্ন বেড়েছে ১৭টি খাতে। আর রিটার্নে কমেছে ৩টি খাতে। ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, রিটার্ন বাড়ার শীর্ষে রয়েছে প্রকৌশল খাত। এ খাতে রিটার্ন বেড়েছে ৮.৩০ শতাংশ। তালিকার দ্বিতীয় স্থানে থাকা সেবা ও আবাসন খাতে রিটার্ন বেড়েছে ৭.৫০ শতাংশ, তৃতীয় স্থানে তথ্য প্রযুক্তি খাতে রিটার্ন বেড়েছে ৭ শতাংশ, চতুর্থ স্থানে সিমেন্ট খাতে রিটার্ন বেড়েছে ৫.৭০ শতাংশ। পঞ্চম স্থানে বিবিধ খাতে রিটার্ন বেড়েছে ৩.৫০ শতাংশ, ষষ্ঠ স্থানে বস্ত্র খাতে রিটার্ন বেড়েছে ৩.৩০ শতাংশ, সপ্তম স্থানে লাইফ ইন্স্যুরেন্স খাতে রিটার্ন বেড়েছে ৩.১০ শতাংশ, অষ্টম স্থানে ব্যাংক বহির্ভুত আর্থিক প্রতিষ্ঠান এবং খাদ্য ও আনুসঙ্গিক খাতে রিটার্ন বেড়েছে ২.৬০ শতাংশ, নবম স্থানে ব্যাংক খাতে রিটার্ন বেড়েছে ২.১০ শতাংশ এবং দশ স্থানে ভ্রমন ও অবকাশ খাতে রিটার্ন বেড়েছে ১.৯০ শতাংশ।

এছাড়া, রিটার্ন বাড়ার তালিকায় রয়েছে— সাধারণ বীমা খাত, পেপার ও প্রিন্টিং খাত, ওষুধ ও রসায়ন খাত, ট্যানারি খাত, টেলিযোগাযোগ খাত এবং সিরামিকস খাত।

রিটার্ন কমার শীর্ষে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাত। খাতটির রিটার্ন কমেছে ৫.১০ শতাংশ। তালিকার দ্বিতীয় স্থানের থাকা পাট খাতে রিটার্ন কমেছে ২.৪০ শতাংশ এবং তৃতীয় স্থানে জ্বালানি ও বিদ্যুৎ খাতে রিটার্ন কমেছে ০.৩০ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ