1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

শেয়ার ধারণে দুই সপ্তাহ সময় পেল ৯ কোম্পানি

  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ৪৪২ বার দেখা হয়েছে
bsec-600x337

দেশের শেয়ারবাজারের তালিকাভুক্ত ৯ কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণের জন্য দুই সপ্তাহ সময় দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তবে ২০ কোম্পানিকে আর সময় না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

শেয়ার ধারণের জন্য ফের সময় পাওয়া কোম্পানিগুলো হলো, তাল্লু স্পিনিং, অ্যাপেক্স ফুটওয়্যার, ইনটেক অনলাইন, ফু-ওয়াং ফুডস, ফাইন ফুডস, আফতাব অটোমোবাইলস, সেন্ট্রাল ফার্মাসিটিউক্যালস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও ডেল্টা স্পিনার্স।

এ বিষয়ে বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ জানান, যেসব কোম্পানি শেয়ার ধারণের বিষয়ে সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দেয়নি তাদের আর সময় দেওয়া হবে না। নির্দিষ্ট সময় পরে কোম্পানিগুলোর পর্ষদ পুনর্গঠন করা হবে।

শেয়ার ধারণে সময় না পাওয়া কোম্পানিগুলো হলো, ইউনাইটেড এয়ারওয়েজ, ইমাম বাটন, ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক, মিথুন নিটিং অ্যান্ড ডায়িং, জেনারেশন নেক্সট ফ্যাশন, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, অ্যাকটিভ ফাইন কেমিক্যাল, অগ্নি সিস্টেম, আলহাজ্ব টেক্সটাইল, অ্যাপোলো ইস্পাত, সি অ্যান্ড এ টেক্সটাইল, নর্দান জুট, অলিম্পিক এক্সেসরিজ, কে অ্যান্ড কিউ ইন্ডাস্ট্রিজ, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স, স্যালভো কেমিক্যালস, ফ্যামিলিটেক্স, ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ফু-ওয়াং সিরামিকস এবং ফার্মা এইড।

প্রসঙ্গত, চলতি বছরের ২৯ জুলাই সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার না থাকায় প্রায় অর্ধশত কোম্পানিকে দুই মাস সময় দেয় বিএসইসি। এরপর এক দফা সময় বাড়িয়ে, তা ৩০ নভেম্বর করা হয়। এ সময়ের মধ্যে ১৫ কোম্পানি শেয়ার ধারণের শর্ত পূরণ করে। তবে বিএসইসির বেধে দেওয়া সময় পার হলেও, শেয়ার কেনার সুযোগ চেয়ে সুনির্দিষ্ট আবেদন না করায় ২০ কোম্পানির পর্ষদ পুনর্গঠনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিএসইসি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ