1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

আইসিবির ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

  • আপডেট সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ২০৮ বার দেখা হয়েছে
Icb

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ব কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) শেয়ারহোল্ডাররা সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে।

আজ শনিবার(১৯ ডিসেম্বর) ভার্চুয়াল প্লাটফর্মে আইসিবির ৪৪তম বার্ষিক সাধারণ সভায়(এজিএম) শেয়ারহোল্ডরা ৫ শতাংশ স্টক আর ৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ অনুমোদন করনে।

আইসিবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. কিসমাতুল আহসানের সভাপতিত্বে শেয়ারহোল্ডারদের পাশাপাশি আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন এবং অন্যান্য পরিচালকরা উপস্থিত ছিলেন।

এজিএমে শেয়ারহোল্ডাররা আইসিবি এবং এর সাবসিডিয়ারি কোম্পানিসমূহের ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন এবং নিরীক্ষিত হিসাব সম্পর্কে বিস্তারিত অবহিত হয়েছেন। কর্পোরেশনের অব্যাহত উন্নতির জন্য তাঁরা গভীর সন্তোষ প্রকাশ করেন।

২০১৯-২০২০ অর্থবছরে আইসিবি এককভাবে এবং সাবসিডিয়ারিসহ সম্মিলিতভাবে যথাক্রমে ৪০ কোটি ৯২ লাখ টাকা এবং ৫৬ কোটি ৪৯ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে। শেয়ারহোল্ডাররা ২০১৯-২০২০ অর্থবছরের জন্য শতাংশ স্টক ডিভিডেন্ড এবং ৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ অনুমোদন করেন।

এর আগের ২০১৯-২০২০ অর্থবছরের জন্য কর্পোরেশনের ব্যবস্থাপনায় পরিচালিত আইসিবি ইউনিট ফান্ড হতে সার্টিফিকেট প্রতি ৪০ টাকা হারে লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ