1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

মীর আক্তারের আইপিওতে ১১ গুণ বেশি আবেদন

  • আপডেট সময় : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ২০৫ বার দেখা হয়েছে
mir akhtar

সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে মীর আক্তার হোসাইন লিমিটেডে আইপিও লটারি বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ভার্চুয়াল প্লাটফর্মে লটারি অনুষ্ঠিত হবে। এই প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মীর আক্তার হোসাইন লিমিটেডে ১১ দশমিক ০৫ গুণ আবেদন জমা পড়েছে।

কোম্পানি সূত্র মতে,সাধারণ বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত ৫৬.০৮ কোটি টাকা বিপরীতে ৬১৯.৪৪ কোটি টাকার আবেদন জমা পড়েছে। যা নির্ধারিত টাকার বিপরীতে ১১.০৫ গুণ বেশি।

জানা গেছে, বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিং সম্পন্ন করা মীর আক্তার হোসাইন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শুরু হয় ২৪ ডিসেম্বর। যা চলে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

এর আগে গত ০৪ নভেম্বর কমিশনের ৭৪৭তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। মীর আক্তার কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। ফপকততততত

কোম্পানিটির ৩০ জুন ২০২৯ সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.৩২ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য )পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩৪.৭১ টাকা ও শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) হয়েছে ৩৩.৬৩ টাকা।

উল্লেখ্য ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.২১ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ