1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

ওষুধ খাতে ১৩ কোম্পানির মুনাফা বেড়েছে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৪ বার দেখা হয়েছে
Medicine

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতে ৩১টি কোম্পানির মধ্যে ২৩টি ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত ছয় মাসের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে মুনাফা সর্বোচ্চ ৩২০ শতাংশ বেড়েছে বিকন ফার্মার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিগুলোর মধ্যে ১৩টির মুনাফা বেড়েছে। ৮টির মুনাফা আগের বছর একই সময় থেকে কমেছে। আর ২টি কোম্পানির লোকসান হয়েছে।

দ্বিতীয় সর্বোচ্চ ১২৯ শতাংশ এসিআইয়ের এবং তৃতীয় সর্বোচ্চ ১১২ শতাংশ মুনাফা বেড়েছে এসিআই ফর্মূলেশনের। আর মুনাফা সবচেয়ে কম অর্থাৎ ২ শতাংশ বেড়েছে একমি ল্যাবরেটরিজের।

দ্বিতীয় প্রান্তিকের ছয় মাসে ৮টির বা ৩৪ শতাংশ কোম্পানির মুনাফা আগের বছর একই সময় থেকে কমেছে। মুনাফা সবচেয়ে বেশি অর্থাৎ ৮৯ শতাংশ কমেছে এএফসি এগ্রো বায়োটেকের। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ শতাংশ ওয়াটা কেমিক্যালের এবং তৃতীয় সর্বোচ্চ ৩১ শতাংশ মুনাফা কমেছে ওরিয়ন ইনফিউশনের। মুনাফা সবচেয়ে কম অর্থাৎ ২ শতাংশ কমেছে সিলভা ফার্মার।

অর্থবছরের ছয় মাসে লোকসান হয়েছে ২টির বা ৯ শতাংশ কোম্পানির। কোম্পানি দুইটির মধ্যে ফার কেমিক্যাল মুনাফা থেকে লোকসানে নেমেছে। আর বেক্সিমকো সিনথেটিকসের লোকসান আগের বছর একই সময় থেকে ৬ শতাংশ কমেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ