1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

লাভেলো আইসক্রীমের লেনদেন শুরু ১৫ টাকায়

  • আপডেট সময় : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫৪ বার দেখা হয়েছে
lovello

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন হওয়ার মাধ্যমে পুজিবাজারে আসা লাভেলো আইসক্রীম কোম্পানি তৌফিকা ফুডস অ্যান্ড এ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার আধা ঘন্টা পর ৫০ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৫ টাকায় লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ কোম্পানিটির শেয়ার লেনদেনের শুরুতে লাখ লাখ বিনিয়োগকারী তাদের বাই অফার ৫০ শতাংশ বৃদ্ধি করে ১৫ টাকায় দিয়ে রাখে। লেনদেনের আধা ঘন্টা পর মাত্র ১৫টি শেয়ার ১৫ টাকায় লেনদেন হয়।

‘এন’ ক্যাটাগরিভুক্ত লাভেলো ব্রান্ডের আইসক্রীম কোম্পানি তৌফিকা ফুডস অ্যান্ড এ্যাগ্রো ইন্ডাস্ট্রিজের ডিএসইতে ট্রেডিং কোড হচ্ছে : “TAUFIKA”এবং কোম্পানি কোড হচ্ছে ১৪২৯৬।

এর আগে রোববার (০৭ ফেব্রুয়ারি) কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের লটারির মাধ্যমে বরাদ্দ দেয়া শেয়ার বিজয়ীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে। এর আগে গত ২৬ জানুয়ারি কোম্পানিটির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়।

আর ৩ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য প্রতিটি ১০ টাকায় অর্থাৎ অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করে। যা দিয়ে মেশিনারিজ ও ইক্যুপমেন্ট ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিও খরচ পরিচালনা করা হবে।

লাভেলো আইসক্রিমের ২০১৯-২০ অর্থবছরে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৯) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১২.১৭ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং সন্ধানি লাইফ ফাইন্যান্স।

উল্লেখ্য, ২০২০ সালের ১৪ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৪তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ