1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

সপ্তাহজুড়ে আট কোম্পানির লভ্যাংশ

  • আপডেট সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ১৮০ বার দেখা হয়েছে
dividend c

বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ প্রতিষ্ঠান ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানগুলো হলো-প্যারামাউন্ট ইন্সুরেন্স, রিলায়েন্স ইন্সুরেন্স, ইউনাইটেড ইন্সুরেন্স, লংকাবাংলা ফাইন্যান্স, শাহজালাল ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, গোল্ডেন হার্ভেস্ট ও ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্যারামাউন্ট ইন্সুরেন্স: কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি ৪ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫ টাকা ৩৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ১৭ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৬ টাকা ৬২ পয়সা। আগের বছর সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৮৩ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ২ টাকা ৭৪ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৫১ পয়সা।

আগামী ৩ মে, ২০২১ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ এপ্রিল, ২০২১।

রিলায়েন্স ইন্স্যুরেন্স : সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটি ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত চার বছর ধরেই কোম্পানিটি ২৫ শতাংশ লভ্যাংশ দিয়ে আসছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৫ টাকা ৫৭ টাকা।

৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৬০ টাকা ৭৩ পয়সা। আগের বছর সম্পদ মূল্য ছিল ৫২ টাকা ৬০ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ৬ টাকা ৫০ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ৬৬ পয়সা।

আগামী ২৫ এপ্রিল, ২০২১ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ এপ্রিল, ২০২১।

ইউনাইটেড ইন্স্যুরেন্স : সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটি ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৯৫ টাকা।

৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩৩ টাকা ৪ পয়সা। আগের বছর সম্পদ মূল্য ছিল ৩১ টাকা ৮৭ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ৩ টাকা ৬০ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৩২ পয়সা।

আগামী ২৮ এপ্রিল, ২০২১ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ এপ্রিল, ২০২১।

লংকাবাংলা ফাইন্যান্স : কোম্পানিটি ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৮১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৯৮ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৮ টাকা ৭৩ পয়সা। আগের বছর সম্পদ মূল্য ছিল ১৮ টাকা ৪৮ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১৫ টাকা ৭৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ঋণাতৃক ২ টাকা ৬৬ পয়সা।

আগামী ২৯ এপ্রিল, ২০২১ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ এপ্রিল, ২০২১।

শাহজালাল ইসলামী ব্যাংক : কোম্পানিটি ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৭৮ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৮ টাকা ৩৩ পয়সা। আগের বছর সম্পদ মূল্য ছিল ১৭ টাকা ৭০ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১৭ টাকা ১৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৯ টাকা ৭৮ পয়সা।

আগামী ২৮ এপ্রিল, ২০২১ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ এপ্রিল, ২০২১।

ডাচ-বাংলা ব্যাংক : কোম্পানিটি ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১০ টাকা। আগের বছর ইপিএস ছিল ৭ টাকা ৮৯ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৫৮ টাকা ৬৫ পয়সা। আগের বছর সম্পদ মূল্য ছিল ৪৯ টাকা ৯০ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ৩১ টাকা ২২ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১১ টাকা ৬৮ পয়সা।

আগামী ২৮ এপ্রিল, ২০২১ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ এপ্রিল, ২০২১।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড: সমাপ্ত হিসাব বছরের জন্য ফান্ডটি ১.৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আগের বছর লোকসান ছিল ১ টাকা ৮০ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২০ তারিখে ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে বাজার মূল্যে ১০ টাকা ১৬ পয়সা এবং ক্রয় মূল্যে ১০ টাকা ৮৪ পয়সা। আগের বছর ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য ছিল বাজার মূল্যে ৮ টাকা ৪৯ পয়সা এবং ক্রয় মূল্যে ১০ টাকা ৪৯ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১১ টাকা ৬৮ পয়সা।

ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ মার্চ, ২০২১।

গোল্ডেন হারভেস্ট: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডরদের ২ শতাংশ অন্তবর্তী নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এই লভ্যাংশ কেবল সাধারণ বিনিয়োগকারীরা পাবেন। উদ্যোক্তা পরিচালরা পাবেন না। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল, ২০২১।

এদিকে, বৃহস্পতিবার বিকালে মার্কেন্টাইল ব্যাংক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৬ পয়সা। এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ২০ পয়সা।

আগামী ২৮ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ এপ্রিল

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ