1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

১৬ কোম্পানির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ২০২ বার দেখা হয়েছে
Circuit-Breaker-

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির শেয়ার আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়েছে। এরমধ্যে সিংহভাগ কোম্পানি লেনদেনের শেষ পর্যন্ত সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়ে হল্টেড ছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : প্রভাতী ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, বিএনআইসিএল, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ভিএফএস থ্রেড, কেপিসিএল, এইচআর টেক্সটাইল, ন্যাশনাল ফিড মিল, আরএসআরএম স্টিল, রহিমা ফুড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ম্যাকসন্স স্পিনিং ও মার্কেন্টাইল ইন্স্যুরেন্স।

প্রভাতী ইন্স্যুরেন্স: আগেরদিন (বুধবার) কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪৮ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৬৩ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ১৬৩ টাকা ২০ পয়সায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ১৪ টাকা ৮০ পয়সা বা ৯.৯৮ শতাংশ।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৩ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১০২ টাকা ৬০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ১০২ টাকা ৬০ পয়সায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা ৩০ পয়সা বা ৯.৯৭ শতাংশ।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৩ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৩৬ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৬ টাকা ৫০ পয়সায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা বা ৯.৯৪ শতাংশ।

বিএনআইসিএল: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১১৪ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১২৫ টাকা ৬০ পয়সায়। যদিও এর ক্লোজিং দর হয়েছে ১২৪ টাকা ৪০ পয়সায়। তবে এটি ১২৫ টাকা ৬০ পয়সায় লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ১১ টাকা ৪০ পয়সা বা ৯.৯৮ শতাংশ।

সোনার বাংলা ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬২ টাকা ৫০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৬৮ টাকা ৭০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৬৮ টাকা ৭০ পয়সায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ৬ টাকা ২০ পয়সা বা ৯.৯২ শতাংশ।

ঢাকা ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭১ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৭৮ টাকা ৬০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৭৮ টাকা ৬০ পয়সায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ৭ টাকা বা ৯.৯১ শতাংশ।

ইস্টার্ন ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১১৫ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১২৭ টাকা ১০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ১২৬ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১১ টাকা ৩০ পয়সা বা ৯.৭৭ শতাংশ।

ভিএফএস থ্রেড: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৮ টাকায় এবং ক্লোজিং দর হয়েছে ১৮ টাকায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ৬০ পয়সা বা ৯.৭৫ শতাংশ।

খুলনা পাওয়ার (কেপিসিএল): আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩১ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৩৫ টাকায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৫ টাকায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ১০ পয়সা বা ৯.৭২ শতাংশ। উল্লেখ্য, কোম্পানিটির পাওয়ার প্ল্যান্ট নবায়নের তদবির করছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। খবরটি গতকাল বিকালে শেয়ারনিউজে প্রকাশিত হয়। এরফলে কোম্পনিটির শেয়ার দর ঊধ্বমুখী হয়েছে। দীর্ঘদিন যাবত শেয়ারটির নেতিবাচক প্রবণতায় ছিল। আজ শেয়ারটির বড় লেনদেন হয়েছে।

এইচআর টেক্সটাইল: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৪ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৩৭ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৭ টাকা ৪০ পয়সায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৩০ পয়সা বা ৯.৬৭ শতাংশ।

ন্যাশনাল ফিড মিল: আগেরদিন কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৩ টাকা ৮০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২৬ টাকা ১০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২৬ টাকা ১০ পয়সায়। এটি লেনদেনের শেষ পর্যন্ত বিক্রেতা সংকটে ছিল। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৩০ পয়সা বা ৯.৬৬ শতাংশ।

একইভাবে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়েছে আরএসআরএম, রহিমা ফুড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ম্যাকসন্স স্পিনিং ও মার্কেন্টাইল ইন্স্যুরেন্স। তবে কোম্পানিগুলোর শেয়ার শেষ পর্যন্ত সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে টিতে থাকতে পারেনি। যদিও সার্কিট ব্রেকারের কাছাকাছি দরে লেনদেন হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ