1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

বিনিয়োগাকারীদের সর্বোচ্চ আগ্রহ নতুন শেয়ারে

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ১৪৮ বার দেখা হয়েছে
dse-company-news-1

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত নতুন শেয়ারে অর্থাৎ ‘এন’ ক্যাটাগরির শেয়ারে হঠাৎ করে বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে। বিনিয়োগকারীদের প্রবল আগ্রহের কারণে আজ মঙ্গলবার (১৫ জুন) নতুন শেয়ারের দর ও লেনদেনে বড় উল্লম্ফন দেখা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, ডিএসইতে ‘এন’ ক্যাটাগরিতে বর্তমানে ১১টি কোম্পানি অবস্থান করছে। কোম্পানিগুলো হলো-ক্রিস্টাল ইন্সুরেন্স, দেশ জেনারেল ইন্সুরেন্স, ই-জেনারেশন, এক্সপ্রেস ইন্সুরেন্স, এনার্জিপ্যাক, ইনডেক্স এগ্রো, লুব-রেফ, মীর আখতার, এনআরবিসি ব্যাংক, রবি আজিয়াটা ও তৌফিকা ফুড।

কোম্পানিগুলোর মধ্যে ৯টির শেয়ার দরে আজ বড় ঊর্ধ্বগতি দেখা গেছে। এর মধ্যে এক-তৃতীয়াংশের বেশি শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়ে হল্টেড হয়ে গেছে।

নতুন শেয়ারের লেনদেন:
নতুন কোম্পানিগুলোর মধ্যে আজ ডিএসই লেনদেনের শীর্ষ তালিকায় উঠে এসেছে লুব-রেফ, এনার্জি প্যাক ও মীর আখতার। শীর্ষ তালিকায় এই তিন কোম্পানির অবস্থান ছিল যথাক্রমে ৫ম ষষ্ট ও অষ্টম স্থানে।

আজ লুব-রেফের লেনদেন হয়েছে ৭০ লাখ ৭৩ হাজার ৬৫২টি, এনার্জি প্যাকের ৫৭ লাখ ৫৫ হাজার ৭৭৩টি এবং মীর আখতারের ৩৩ লাখ ২৭ হাজার ৫৪টি। কোম্পানিগুলোর শেয়ার লেনদেন হয়েছে সাম্প্রতিক সময়ের মধ্যে প্রায় সর্বোচ্চ।

এছাড়া, লেনদেন বেড়েছে এনআরবিসি ব্যাংকের, ইনডেক্স এগ্রোর, ক্রিস্টাল ইন্সুরেন্সের, তৌফিকা ফুডের ও ই-জেনারেশনের। ডিএসইর লেনদেন তালিকায় কোম্পানিগুলোর মধ্যে এনআরবিসি ব্যাংক ছিল ১১তম স্থানে এবং ইনডেক্স এগ্রো ছিল ১৮তম স্থানে। অন্যান্য কোম্পানিগুলোর লেনদেনও আজ বেড়েছে উল্লেখযোগ্য হারে।

এনআরবিসি ব্যাংকের শেয়ার লেনদেন হয়েছে আজ ৮১ লাখ ৬১ হাজার ৭০১টি, ইনডেক্স এগ্রোর ১৭ লাখ ৮৫ হাজার ৭৩৮টি, তৌফিকা ফুডের ৪৩ লাখ ৬৫ হাজার ৪১৭টি।

নতুন শেয়ারের দর:
ডিএসইর লেনদেন বৃদ্ধির শীর্ষ ১০ কোম্পানির তালিকায় ছিল এনার্জি প্যাক, ইনডেক্স এগ্রো ও মীর আখতার। কোম্পানিগুলোর শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে উঠে হল্টেড ছিল।

এছাড়া, দর বেড়েছে ই-জেনারেশনের ৭.৪৭ শতাংশ, ক্রিস্টাল ইন্সুরেন্সের ৫.৬১ শতাংশ, এক্সপ্রেস ইন্সুরেন্সের ৩.১৮ শতাংশ, দেশ জেনারেল ইন্সুরেন্সের ২.৩৩ শতাংশ, রুপ-রেফের ১.২৪ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ