1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

বানকোর গ্রাহকদের পাশে থাকবে ডিএসই

  • আপডেট সময় : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৩৬ বার দেখা হয়েছে
dse

ঢাকা স্টক এক্সচেঞ্জর (ডিএসই) সদস্য রাষ্ট্র বানকো সিকিউরিটিজের বিনিয়োগকারীদের পাশে থাকবে ডিএসই।

এলক্ষ্যে বানকোর যেসব গ্রাহক লিঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে অন্য কোনো ট্রেক হোল্ডার কোম্পানিতে নিজের নামের শেয়ার নিতে চায় সেসব বিনিয়োগকারীদের সহযোগিতা করবে। ডিএসই বানকো গ্রাহকদের সাহায্য করার জন্য প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিএসইর ট্রেক হোল্ডার কোম্পানি বানকো সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই ট্রেক নং-৬০৩) এর গ্রাহকদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, বিনিয়োগকারীদের স্বার্থে বানকো সিকিউরিটিজ লিমিটেডের শেয়ার লেনদেন বা ব্যবসা পরিচালনা এবং ডিপি সাসপেন্ড করা হয়েছে।

এ অবস্থায় ট্রেক হোল্ডার কোম্পানিটির গ্রাহকরা চাইলে বানকো সিকিউরিটিজ লিমিটেডের ডিপিতে থাকা নিজ নিজ নামের শেয়ার অন্য কোনো ট্রেক হোল্ডার প্রতিষ্ঠানে লিঙ্ক একাউন্ট খুলে ট্রান্সমিশনের মাধ্যমে নিয়ে যেতে পারবেন। এক্ষেত্রে সেন্ট্রাল ডিপোজিটেরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ফরম ১৬-১ ও ১৬-২ যথাযথভাবে পূরণ করে সিডিবিএল থেকে সংগৃহীত ডিপিএ ৬ রিপোর্টসহ ঢাকা স্টক এক্সচেঞ্জের নিকুঞ্জে জমা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। লিঙ্ক একাউন্টের বিষয়ে কোনো ধরনের সহযোগিতার প্রয়োজন হলে ডিএসইর ইনভেস্টর কমপ্লেইন্টস, আরবিট্রেশন অ্যান্ড লিটিগেশন বিভাগে গ্রাহকদের যোগাযোগ করার অনুরোধ করেছে ডিএসই।

উল্লেখ্য, বিনিয়োগকারীদের ‘সম্মিলিত গ্রাহক অ্যাকাউন্ট’ থেকে ৬৬ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৩৩ টাকা ঘাটতি পাওয়ায় বানকো সিকিউরিটিজের লেনদেন ১৫ জুন থেকে স্থগিত করে দেয় ডিএসই। একই সঙ্গে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে ডিএসইর সঙ্গে সমঝোতার মাধ্যমে প্রতিষ্ঠানটি চালু করার চেষ্টাও করছে বানকো সিকিউরিটিজের শীর্ষ কর্মকর্তারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ