1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

দুই মাসেই আড়াই গুণ শেয়ার দর বৃদ্ধি মালেক স্পিনিংয়ের

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১৫৯ বার দেখা হয়েছে
malek-spinning

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিংয়ের শেয়ার দর গত দুই মাসেরও কম সময়ে বেড়ে প্রায় আড়াই গুণ হয়েছে।

গত ২৮ এপ্রিল শেয়ারটি ১৩ টাকা দরে কেনাবেচা হয়। এর পর দরবৃদ্ধি রকেট গতি পায়। দুই মাসেরও কম সময়ে শেয়ারটির দর বেড়ে আজ ৩১ টাকা ৬০ পয়সায় কেনাবেচা হয়েছে।

কোম্পানিটি জানিয়েছে, বর্তমান কারখানার আধুনিকায়ন এবং নতুন প্রকল্প বাস্তবায়ন হলে কোম্পানিটির বিক্রি ৬০ শতাংশ বৃদ্ধি পাবে। একই সঙ্গে এতে পণ্যের মান ভালো হবে এবং তাতে বর্তমানের তুলনায় বেশি মূল্যে বিক্রি করা যাবে। এতে মুনাফার হারও বৃদ্ধি পাবে।

বর্তমানে মালেক স্পিনিংয়ের পরিশোধিত মূলধন ১৯৩ কোটি ৬০ লাখ টাকা। গত মে মাসের শেষে কোম্পানিটির শেয়ারের ৪৭.৩৪ শতাংশ ছিল উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের ৩২.৯৫ ছিল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ১৯.৭১ শতাংশ ছিল সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

গত ৩১ মার্চ শেষে চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে কোম্পানিটির ৩৮ কোটি ৪২ লাখ টাকা মুনাফা হয়েছে বলে তথ্য দিয়েছিল। এতে ইপিএস দাঁড়িয়েছিল ১ টাকা ৯৮ পয়সা।

মালেক স্পিনিংয়ের কোম্পানি সচিব সৈয়দ সাইফুল হক সংবাদ মাধ্যমকে জানান, বর্তমান কারখানার আধুনিকায়ন (বিএমআরই) এবং নতুন প্রকল্প বাস্তবায়নের কাজ আগামী দুই বছর আগের সম্পন্ন হওয়ার সম্ভাবনা নেই।

এ প্রকল্পের অর্থায়ন কোথা থেকে হবে জানতে চাইলে তিনি বলেন, কোম্পানি তহবিলের বাইরে ব্যাংক ও অন্য উৎসের ঋণ থেকে অর্থায়ন পরিকল্পনা করা হচ্ছে। তবে কোন উৎস থেকে কতটা অর্থ সংগ্রহ করা হবে, তা এখনো চূড়ান্ত নয়।

এই মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের আগে কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির কারণ জানতে চাইলে কোম্পানি সচিব বলেন, এ বিষয়ে আমাদের কোনো ধারণ নেই। যারা বেশি দরে শেয়ার কিনেছেন, তারাই বলতে পারবেন- কোন কারণে বা কী খবরে ভরসা রেখে শেয়ার কিনেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ