1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

হঠাৎ চমক দেখাল ফরচুন সুজ!

  • আপডেট সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৮১ বার দেখা হয়েছে
Fortune-Shoes-Ltd

চামড়া খাতের কোম্পানি ফরচুন সুজ আজ সোমবার (২৮ জুন) পুঁজিবাজারে চমক দেখাল। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে আজ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৫ লাখ ৭৯ হাজার ৭০০টি। এর মাধ্যমে কোম্পানিটি আজ ব্লক মার্কেটে লেনদেনের শীর্ষে উঠে এসেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, কোম্পানিটির যে পরিমাণ শেয়ার আজ ব্লক মার্কেটে লেনদেন হয়েছে, এর আগে ব্লক মার্কেটে কোম্পানিটির এতো বড় লেনদেন হয়েছে বলে তথ্য পাওয়া যায়নি। তার মানে, এটিই সম্ভবত ব্লক মার্কেটে কোম্পানিটির সর্বোচ্চ লেনদেন।

এদিন ব্লক মার্কেটে কোম্পানিটির ৮৫ লাখ ৭৯ হাজার ৭০০টি শেয়ার লেনদেন হয়েছে ২০টি হাওলার মাধ্যমে। লেনদেন হয়েছে ৪৩ টাকা হতে ৪৯ টাকা ৯০ পয়সার মধ্যে। বিপুল পরিমাণ এই শেয়ারের মোট মূল্য ৩৮ কোটি ৭৯ লাখ ৬০ হাজার টাকা। যার গড় দর দাঁড়িয়েছে ৪৫ টাকা ২২ পয়সায়।

অন্যদিকে, স্বাভাবিক (রেগুলার) মার্কেটে কোম্পানিটির শেয়ার আজ লেনদেন হয়েছে ২৬ লাখ ৩ হাজার ২০২টি। যার বাজার মূল্য ছিল ১১ কোটি ৯১ লাখ ৩০ হাজার টাকা। রেগুলার মার্কেটে কোম্পানিটির লেনদেনকৃত শেয়ারের গড় দর দাঁড়িয়েছে ৪৫ টাকা ৭৬ পয়সায়।

আর্থিক প্রতিবেদনে দেখা যায়, ফরচুন সুজ ৩০ জুন, ২০২০ অর্থবছরে ১০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। এরমধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক। আগের বছর ২০১৯ সালে দিয়েছিল ২০ শতাংশ ডিভিডেন্ড।

সমাপ্ত হতে যাওয়া ২০২০-২১ অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৪১ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪৩ পয়সা।

অন্যদিকে, সমাপ্ত হতে যাওয়া অর্থবছরের ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫ পয়সা। আগের বছরের ৯ মাসে শেয়ার প্রতি আয় ছিল ৬১ পয়সা।

সর্বশেষ শেয়ার দর অনুযায়ী কোম্পানিটির মূল্য আয় অনুপাত (পিই রেশিও) ৩২.৩৬।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ