1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:১১ অপরাহ্ন

ছয় মাসের মধ্যে তিন প্রতিষ্ঠানের সর্বোচ্চ লেনদেন

  • আপডেট সময় : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ১৭৬ বার দেখা হয়েছে
tpo

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার পুঁজিবাজারের তালিকাভুক্ত তিন প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ। প্রতিষ্ঠান তিনটির মধ্যে রয়েছে সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেড, পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং এনএলআই ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রতিষ্ঠান তিনটির মধ্যে সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের সোমবার শেয়ার লেনদেন হয়েছে এক কোটি তিন লাখ ৪৪ হাজার ৮৭৮টি। ডিএসইর তথ্য অনুযায়ী যা গত দুই বছরের মধ্যে সর্বোচ্চ। এতে করে কোম্পানিটি আজ মোট লেনদেন করে ৩৫ কোটি ৪৬ লাখ ৩০ টাকা। যা লেনদেনে ডিএসইর শীর্ষ দশের মধ্যে সপ্তম অবস্থান। দিনটিতে প্রতিষ্ঠানটি মোট লেনদেন করেছে ৩৫ কোটি ৪৬ লাখ ৩০ টাকা।

আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৩৩ টাকা ২০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৩৫ টাকা ৩০ পয়সায়। আজ কোম্পানিটি দর বেড়েছে ২ টাকা ১০ পয়সা বা ৬.৩৩ শতাংশ। কোম্পানিটির আজ সর্বোচ্চ দর উঠেছিল ৩৫ টাকা ৭০ পয়সা।

পিপলস ইন্স্যুরেন্সের আাজ শেয়ার লেনদেন হয়েছে ৪৬ লাখ ৭৮ হাজার ৩২৫টি। ডিএসইর তথ্য অনুযায়ী যা গত ছয় মাসের মধ্যে এটি সর্বোচ্চ লেনদেন। আজ প্রতিষ্ঠানটি ডিএসইর লেনদেনের শীর্ষ দশের মধ্যে নবম অবস্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫ কোটি ৪৬ লাখ ৩০ টাকা।

আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৫৬ টাকা ৬০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৫৮ টাকা ৮০ পয়সায়। আজ কোম্পানিটি দর বেড়েছে ২ টাকা ২০ পয়সা বা ৩.৮৯ শতাংশ। কোম্পানিটির আজ সর্বোচ্চ দর উঠেছিল ৫৯ টাকা ৯০ পয়সা।

এনএলআই ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড সোমবার ইউনিট লেনদেন হয়েছে ৪৪ লাখ ২০ হাজার ৯৫টি। ডিএসইর তথ্য অনুযায়ী যা গত ছয় মাসের মধ্যে আজ ফান্ডটির সর্বোচ্চ লেনদেন হয়েছে। আজ প্রতিষ্ঠানটি টাকার অংকে মোট লেনদেন করেছে ৭ কোটি ৯২ লাখ টাকা।

আগেরদিন প্রতিষ্ঠানটির ইউনিট দর ছিল ১৭ টাকা ৬০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৮ টাকায়। আজ ফান্ডটির দর বেড়েছে ৪০ পয়সা বা ২.২৭ শতাংশ। আজ সর্বোচ্চ দর উঠেছিল ১৮ টাকা ২০ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ