1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

৬ কোম্পানির দাপটে সূচকে বড় উত্থান

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২০ বার দেখা হয়েছে
tpo

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) লেনদেন শেষ হয়েছে উত্থানের মধ্য দিয়ে। এদিন ডিএসইর সূচক বেড়েছে সাড়ে ৪৫ পয়েন্ট। উত্থানের দিনে আজ শেয়ারবাজারের তালিকাভুক্ত ৬ কোম্পানি বড় দাপট দেখিয়েছে। এতে করে এই ৬ কোম্পানি সূচক বাড়িয়েছে ২৩ পয়েন্ট বা ৫১ শতাংশ। এই ৬ কোম্পানির মধ্যে রয়েছে আইসিবি, লাফার্জহোলসিম বাংলাদেশ, ওয়ালটন, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, বিকন ফার্মা এবং পাওয়ার গ্রিড লিমিটেড। আমার স্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই ৬ কোম্পানির মধ্যে আজ ডিএসইর সূচক বৃ্দ্ধিতে সর্বোচ্চ দাপট দেখিয়েছে আইসিবি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৫২ শতাংশ। এতে করে আজ কোম্পানিটির দাপটে ডিএসইর সূচক বেড়েছে ৬.৩৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪১ টাকায়।

একইভাবে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড দাপট দেখিয়ে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.০১ শতাংশ। এতে করে আজ কোম্পানিটির দাপটে ডিএসইর সূচক বেড়েছে ৬.৩১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৫ টাকা ৫০ পয়সায়।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড দাপট দেখিয়ে তৃতীয় অবস্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৪৮ শতাংশ। এতে করে আজ কোম্পানিটির দাপটে ডিএসইর সূচক বেড়েছে ৩.০৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩০৩ টাকা ২০ পয়সায়।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস লিমিটেড দাপট দেখিয়ে ৪র্থ অবস্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.৯৪ শতাংশ। এতে করে আজ কোম্পানিটির দাপটে ডিএসইর সূচক বেড়েছে ২.০৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২২৭ টাকা ৩০ পয়সায়।

বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড দাপট দেখিয়ে ৫ম অবস্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.০৯ শতাংশ। এতে করে আজ কোম্পানিটির দাপটে ডিএসইর সূচক বেড়েছে ২.৪৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৩ টাকা ৩০ পয়সায়।

পাওয়ার গ্রিড লিমিটেড দাপট দেখিয়ে ৬ম অবস্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.২২ শতাংশ। এতে করে আজ কোম্পানিটির দাপটে ডিএসইর সূচক বেড়েছে ২.১১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৭ টাকা ৭০ পয়সায়।

এই ৬ কোম্পানির দাপটে আজ ডিএসই বড় উত্থান দেখা গেছে। আজ এই ৫ কোম্পানির দাপটে সুচক উঠেছে প্রায় সাড়ে ২৩ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ