1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

আবার বড় পতন শেয়ারবাজারে

  • আপডেট সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৩৪৭ বার দেখা হয়েছে
dse-cse-1

আগের কার্যদিবস বড় উত্থান হলেও রবিবার (৩১ অক্টোবর) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৪১ পয়েন্ট বা ০.৮৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭০০০.৯৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৮৯ পয়েন্ট বা ০.৬০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.৩১ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭০.৪৯ পয়েন্টে এবং দুই হাজার ৬২০.৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৬৩৬ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৮ কোটি ৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৭২৩ কোটি ৭৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টির বা ৩২.৫৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৬টির বা ৬০.২৭ শতাংশের এবং ২৭টির বা ৭.২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৯.৪৯ পয়েন্ট বা ০.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৪৯.৪১ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৩টির দর বেড়েছে, কমেছে ১৭৬টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ