1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

সাড়ে তিন মাস পর লেনদেন ১২শত কোটির ঘরে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৪০৭ বার দেখা হয়েছে
dse

আগের কার্যদিবসের মতো সোমবারও (১ নভেম্বর) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আজকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন সাড়ে তিন মাস পর ১২০০ কোটি টাকার ঘরে নেমে গেছে।

সূত্র মতে, ডিএসইতে আজ এক হাজার ২৭৫ কোটি ৩৯ লাখ টাকার লেনদেন হয়েছে। ডিএসইর তিন মাস ১৩ দিন বা ৬৬ কার্যদিবসের পর লেনদেন ১২ শত কোটি টাকার ঘরে নেমেছে। এর আগে চলতি বছরের ১৯ জুলাই লেনদেন ১২শত কোটি টাকার ঘরে হয়েছিল।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২.৯০ পয়েন্ট বা ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৯৯৮.০৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৯৬ পয়েন্ট বা ০.২৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫.১০ পয়েন্ট বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৪.৪৬ পয়েন্টে এবং দুই হাজার ৬২৫.৭০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির বা ৩৫.৩৭ শতাংশের, শেয়ার দর কমেছে ২০৫টির বা ৫৪.৫২ শতাংশের এবং ৩৮টির বা ১০.১১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮.৭৪ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৩৯.০৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৮টির দর বেড়েছে, কমেছে ১৩৬টির আর ২৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ