1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

বড় পতনের দিন লেনদেন চার মাসে সর্বনিম্ন

  • আপডেট সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১৬৭ বার দেখা হয়েছে
dse


আগের কার্যদিবসের মতো বুধবারও (০৩ নভেম্বর) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন চার মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ এক হাজার ১৫৪ কোটি ৪৩ লাখ টাকার লেনদেন হয়েছে। ডিএসইতে আজকের লেনদেন চার মাস চার দিন বা ৭৯ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম। এর আগে চলতি বছরের ২৯ জুন আজকের চেয়ে কম অর্থাৎ ওই দিন ১ হাজার ১৪৮ কোটি টাকার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.০৭ পয়েন্ট বা ০.৮০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৮৯৮.২৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.০১ পয়েন্ট বা ০.৪৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২০.১৩ পয়েন্ট বা ০.৭৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬১.১৬ পয়েন্টে এবং দুই হাজার ৫৮৫.৮০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৯টির বা ২৩.৭৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪৬টির বা ৬৫.৬০ শতাংশের এবং ৪০টির বা ১০.৬৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৩.৪৭ পয়েন্ট বা ০.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২১০.৬৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৪টির দর বেড়েছে, কমেছে ১৯৪টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩১ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ