1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

৪ কোম্পানির কারণে আজ বাজারে বড় পতন

  • আপডেট সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৪৩২ বার দেখা হয়েছে
des-lose

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৫৬ পয়েন্টেরও বেশি। সূচকের এমন বড় পতনে সর্বোচ্চ দায় ছিলো ৪ কোম্পানির। এই ৪ কোম্পানির কারণে আজ ডিএসইর সূচক কমেছে ৩৫ পয়েন্ট বা পতনের ৬২ শতাংশ। এই ৪ কোম্পানির মধ্যে রয়েছে ব্রিটিশ অ্যামেরিকান ট্যোবাকো, ওয়ালটন হাইটেক, গ্রামীণফোন এবং স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, আজ ব্রিটিশ অ্যামেরিকান ট্যোবাকো বাংলাদেশ সবচেয়ে বেশি সূচকের পতন ঘটিয়েছে। ডিএসইর সূচক পতনের ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ১৬.৬১ পয়েন্ট। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৪.১৪ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক কমেছে ১৬.৬১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬০৬ টাকা ৪০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোতে দ্বিতীয় কোম্পানি ছিল ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২.৩৪ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৯.৭৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৪৮ টাকা ৫০ পয়সায়।

সূচক টেনে নামানোয় তৃতীয় কোম্পানি ছিল গ্রামীণফোন লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ০.৯০ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৫.০৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫৩ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে নামানোয় ৪র্থ অবস্থানে ছিল স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.৬২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৩.৬৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৩ টাকা ১০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ