1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

আবার বড় পতন শেয়ারবাজারে

  • আপডেট সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৩৭৬ বার দেখা হয়েছে
dse-cse-1 (1)

আগের কার্যদিবসের মতো সোমবারও (০৮ নভেম্বর) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর ও টাকার পরিমাণে লেনদেনও।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.২৩ পয়েন্ট বা ০.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৭৯৯.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৮৯ পয়েন্ট বা ০.৪৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৫.২৮ পয়েন্ট বা ০.৫৮ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩৭.৪৩ পয়েন্টে এবং দুই হাজার ৫৮৩.৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৭৫ কোটি ১৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭০ কোটি ৪২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৪৫ কোটি ৫৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৫টির বা ১৪.৬৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২৯৫টির বা ৭৮.৪৬ শতাংশের এবং ২৬টির বা ৬.৯১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২০৮.১৪ পয়েন্ট বা ১.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৬৯.৯৩ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৭টির দর বেড়েছে, কমেছে ২১৭টির আর ২৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৪ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ